কাতারে লাগবে না করোনা টিকা!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ১২:৫৩ পিএম

করোনা মহামারির সময়ে খেলোয়াড় ও ᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚআয়োজকদের ভুগতে হয়েছে নানা সমস্যায়। প্রথমদিকে গ্যালারিতে সমর্থকদের প্রবেশাধিকার না থাকলেও পরে মিলেছে অনুমতি। সেই সময় দেখাতে হয়েছে করোনা টিকা নেওয়ার সনদ। কাতারে এই সনদ দেখানোর কোনো বাধ্যবাধকতা নেই।

বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) এক বিবৃতিতে করোনা টিকা না থাকলেও মাঠে বসে খেলা উপভোগ করা যাবে, এটা নিশ্চিত করেছে কাতারে🤡র বিশ্বকাপ আয়োজক কমিটি। দর্শকদের জন্য নির্দিষ্ট কোনো নিয়ম না থাকলে🌺ও ম্যাচ অফিসিয়াল, ফুটবলার ও টিম ম্যানেজমেন্টকে থাকতে হবে জৈব সুরক্ষা বলয়ে।

করোনা টিকা না লাগলেও কাতার♏ের প্রবেশের আগে করোনা নেগꦏেটিভ সনদ বাধ্যতামূলক করেছে। কাতারে এসে করোনার লক্ষণ দেখা গেলে পরীক্ষার মধ্য দিয়ে যেতে হবে সমর্থকদের।

কাতারে টিকা সনদ জরুরি না হলেও সমর্থকদের এহতেরাজ নামে একটি ট্রেসিং ফোন অ্যাপ্লিকেশন বাধ্যতামূলক কꩲরেছে। বদ্ধ জায়গার কোনো জনসমাগমে যেতে হলে এটা দেখানো বাধ্যতামূলক থাকতে হবে। কেউ করোনা আক্রান্ত হলে কাতার সরকারের নিয়ম অনুযায়ী পাঁচ দিনের বাধ্যতামূলক আইসোলেশন করতে হবে।

চলতি বছরের ২০ নভেম্বর থেকে মাঠে গড়াবে ফিফা 🐠ফুটবল বিশ্বকাপ। প্রথমবারের মতো মধ্যপ্র🐽াচ্যের কোনো দেশে বসছে বিশ্বকাপের আসর।