নিজ দেশে ভারত-পাকিস্তান টেস্ট আয়োজনে আগ্রহী ইংল্যান্ড

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৮, ২০২২, ১২:৩৭ পিএম

রাজনৈতিক বৈরিতার কারণে দীর্ঘ এক দশকের বেশি সময় ধরে দ্বিপাক্ষিক কোনো সিরিজ খেলে না ভারত-পাকিস্তান। আর সাদা পোশাকে দুই দল সর্বশেষ মাঠে নেমেছিল ২০০৭ সালে। রঙিন পোশাকে প্রায় সময়ই দুই দল মুখোমুখি হলেও দর্শকꦦদের আক্ষেপ এখন সাদা পোশাকে দুই দলের খেলা দেখা নিয়ে।

সেই আক্ষেপ দূর করতে ভারত ও পাকিস্তানের মধ্যকার টেস্ট আয়োজনে আগ্রহ প্রকাশ করেছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। ইতিমধ্যেই ভারতীয় ক্রিকেট বোর্ড- বিসিসিআই ও পাকিস্তান ক্রিকেট বোর্ড- পিসিবিকে প্রস্তাব দিয়েছে। অবশ্য এখনো 𝓡এই প্রস্তাবে কোনো সাড়া দেয়নি ভারত ও পাকিস্তান।

ক্রিকেটের দুই চিরপ্রতিদ্বন্দ্বীদের নিজ দেশে൲ টেস্ট সিরিজ খেলার প্রস্তাব দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ইসিবির সহ-সভাপতি মার্টিন ডারলো। পাকিস্তানে স্বাগতিকদের বিপক্ষে সিরিজ খেলাকালীন পিসিবিকে এই প্রস🍨্তাব দেন মার্টিন ডারলো।

ভারতের জন্য নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট খেলার বিষয়টি নতুন হলেও পাকিস্তানের জন্য বিষয়টি সাধারণ। এর আগে বেশ কয়েকবারই নিরপেক্ষ ভেন্যুতে টেস্ট সিরিজ আ𒐪য়োজন করেছে পাকিস্তান। আরব আমিরাত ও ইংল্যান্ডের মাটিতে টেস্ট ম্যাচ আয়োজন করেছিল পিসিবি।

এবার ইসিবি থেকেই এসেছে প্রস্তাব। অবশ্য এই প্রস্তাবে এখনো কোনো সাড়া দেয়নি দুই পক্ষের কেউই। প্রস্তাবে সাড়া না পেলেও ইসিবির জনꦏ্য মন খারাপের কিছু নেই।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের চলমান চক্রে ভারত ও পাকিস্তান নিজেদের সব ম্যাচ জিতলে এই দুই দলকেই দেখা যাবে ফ𒁃াইনালের মঞ্চে। টেস্ট চ্যাম্পিয়নশিপে দুই দলের পারফর্মেন্স অবশ্য সেই বার্তাই দিচ্ছে।