বিশ্বকাপে জিতলে বড় অঙ্কের বোনাস পাবেন জার্মানির ফুটবলাররা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৬, ২০২২, ০৫:৩২ পিএম

বিশ্বকাপের আগে দলকে অনুপ্রেরণা যোগাতে বড় অঙ্কের আর্থিক বোনাসের ঘোষণা দিয়েছে জার্মান ফুটবল ফেডারেশন। জানিয়েছে, বিশ্বকাপ জিতলে জার্মানি ফুটবলাররা প্রত্যেকে ৩ লাখ ৯০ হাজার মার্কিন ডলার করে বোন♒াস দেওয়া হবে।

২০১৪ বিশ্বকাপ জিতে জার্মান ফুটবলাররা ৩ লাখ 𝕴ডলার করে বোনাস পেয়েছিল। ২০১৮ বিশ্বকাপের জন্য প্রত্যেকের জন্য বরাদ্দ ছিল সাড়ে তিন লাখ ডলার। অবশ্য সেবার বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকে বাদ পড়ে দেশটি।

কাতার বিশ্বকাপে পুরষ্কারের পরিমাণ বাড়িয়েছে জার্মান ফুটবল ফেডারেশন। ফুটলারদের সাথে আলোচনা শেষেই এই ঘোষণা দিয়েছে জার্মানি। অবশ্য𒁃 ফুটবল বিশ্বকাপ না জিতলেও প্রতি রাউন্ড পার হওয়ার জন্যও বোনাস পাবে ফুটবলার𒐪রা।

বিশ্বকাপের গ্রুপ পর্ব পার হলে ৫০ হাজার করে ডলার পাবে 𒆙জার্মান ফুটবলাররা। আর ক🎐োয়ার্টার ফাইনাল নিশ্চিত হলে এই বোনাসের পরিমান দাঁড়াবে ১ লাখ ডলারে।

সেমিফাইনালে উঠলে এই বোনাসের পরিমান দাঁড়ﷺাবে দেড়লাখ ডলার। ফাইনালে উঠতে না পারলে অবশ্য হতাশ হওয়ার কিছু নেই। তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচে জিতলে জার্মান ফুটবলারদের জন্য বোনাস থাকবে দুই লাখ ডলার।

সেমিফাইনাল বাধা পেরিয়ে ফাইনালে উঠলে দুই লাখ ৫০ হাজা🀅র ডলার পাবে জার্মান ফুটবলাররা। ফাইনাল জিতলে এর পরিমাণ দাঁড়াবে ৩ লাখ ৯০ হাজার ডলার।

চলতি বছরের ২০ নভেম্বর শুরু হবে বিশ্বকাপ। জাপানের বিপক্ষে ম্যাচ দিয়ে ২৩ নভেম্বর জার্মানির বিশ্বকাপ অভিযান শুর❀ু হবে। ‘ই’ গ্রুপে তাদের অপর দুই প্রতিপক্ষ ২০১০ বিশ্বকℱাপের চ্যাম্পিয়ন স্পেন আর মধ্য আমেরিকার দেশ কোস্টারিকা।