চেক রিপাবলিকানকে হারিয়ে শীর্ষে পর্তুগাল

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৫, ২০২২, ০৯:৩৬ এএম

♍প্রাগের ফর্চুনা অ্যারেনায় শনিবার রাতে নেশন্স লিগের গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নেমেছিল পর্তুগাল-চেক রিপাবলিকান। ম্যাচটি ৪-০ গোলে জিতেছে ক্রিস্টিয়ানো রোনালদোর দল।

ম্যাচে জোড়া গোল করেন দিয়োগো দালোত। অন্য দুই গোল করেছেন ব্রুনো ফার্নান্দেস ও দিয়োগো জটা। এই জয়ে ফ🍸াইনাꦿলে ওঠার পথে আরও এক ধাপ এগিয়ে গেল পর্তুগিজরা।

ম্যাচের শু♎রুর দিকে দুর্ভাগ্য হয়ে আসে পর্তুগালের জন্য।  রোনালদো চোট পেলে নাক দিয়ে রক্ত ঝরে। তবে কিছুক্ষণ চিকিৎসা নেওয়ার পর আবার খেলা শুরু হয়।

ম্যাচের ৩৩ মিনিটে দলকে এগিয়ে দেন দꦇালোত। ডান দিক থেকে ফার্নান্দেসের গোলমুখে বাড়ানো ক্রস বাইলাইন থেকে ছয় গজ বক্সের মুখে কাটব্যাক করেন রাফায়েল লেয়াও। বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন দালোত।

প্রথমার্ধের অতিরিক্ত𓆉 সময়ে ব্যবধান দ্বিগুণ করেন ফার্নান্দেস। বাঁ দিক থেকে মারিও রুইয়ের ক্রসে ডান পায়ের শটে দলের ব্যবধান ২-০ করেন এই ম্যানচেস্টার ইউনাইটেড মিডফিল্ডার।

দ্বিতীয়ার্ধের ৫২ মিনিটে ফার্নান্দেসের পাসে ২৫ গজ দূর থেকে জোরালো শটে স্কোরলাইন ৩-০ করেন দালোত। ম্যাচের শেষ গোলটি আসে🅠 ৮২ মিনিটে। কর্নারে রোনালদোর হেডে ফাঁকায় বল পেয়ে গোল আদায় করেন জটা।

লিগে পাঁচ ম্যাচে তিন জয় ও এক ড্রয়ে ১০ পয়েন্ট পর্তুগালের। ‘এ’ লিগের🤪 দুই নম্বর꧅ গ্রুপের শীর্ষে উঠেছে তারা।