নেশনস লিগের দ্বিতীয় স্তরে ইংল্যান্ড

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ২৪, ২০২২, ০১:১৮ পিএম

নেশনস লিগের বাঁচা-মরার লড়াইয়ে ইংলিশদের প্রতিপক্ষ ছিল ইতালি। সান সিরোতে এই ম্যাচে স্বাগতিক ইতালির বিপক্ষে ইংল্যান্ডের হার ১-০ গোলের। এই হারের পর গারেথ সাউথগেটের শিষ্যদের নেশনস লিগ 🀅থেকে অবনমন নিশ্চিত হয়েছে।

ইউরো ফাইনালের পর শুক্রবার (২৩ সেপ্টেম্বর) রাতে সান সিরোতে মুখোমুখি হয়েছিল ইতালি ও ইংল্যান্ড। এই ম্যাচে দুই দলই খেলেছে বাজে ফুটবল। ম্যাড়ম্য﷽াড়ে এই ম্যাচে জিয়াকোমো রা🦹সপাদোরির একমাত্র গোলে জয়ের সুবাস পায় আজ্জুরিরা।

এই ম্যাচ হারে টানা পাঁচ ম্যাচ জয়হীন ইংলিশরা। এর আগে ১৯৯২🐻 সালে এই রকম অবস্থার মুখোমুখি হয়েছিল। থ্রি লায়ন্সরা পারফরম্যান্স যে আরও খারাপ অবস্থায়, তা নিশ্চিত করতে একটি পরিসংখ্যানই যথেষ্ট।

নেশনস লিগে পেনাল্টি ছাড়া একটি গোলও করতে পারেনি ই✱ংলিশরা। তাদের সঙ্গে একমাত্র সঙ্গী ফিফা র‍্যাঙ্কিংয়ের সবার নিচে থাকা স্যান ম্যারিনো। এ ছাড়া টানা তিন ম্যাচে কোনোভাবেই প্রতিপক্ষের জালে বল জড়াতে হ্যারি কেন ও তার দল।

ইতালির বিপক্ষে এই হারে উয়েফা নেশনস লিগের দ্বিতীয় স্তরে নেমে ✃গেছে ইংল্যান্ড। ফলে সামনের বছর উয়েফা নেশনস লিগের ‘বি’ স্ত💯রে খেলবে ইংলিশ।

দলের এই বাজে অবস্থাতেও হতাশ নন কোচ সাউথগেট। তিনি বলেন, “ব্যক্তিগতভাবে আমি মনে করি,🌸 এই পারফরম্যান্স আমাদের সঠিক পথে আগানো নি🐓র্দেশ করছে। দলকে আমি সাধুবাদ জানাই। কারণ, আমার প্রতিক্রিয়াটা ম্যাচের ফলের সঙ্গে মেলে না।”