নওয়ানেরির রেকর্ডের দিনে শীর্ষে ফিরলো আর্সেনাল

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৮, ২০২২, ১০:৪২ পিএম

ইংলিশ প্রিমিয়ার লিগে ব্রেন্টফোর্ডের মাঠে ৩-০ গোলে এগিয়ে থেকে ইনজুরি সময়ের খেলা শুরু করেছিল আর্সেনাল। ইনজুর💦ি সময়ের দ্বিতীয় মিনিটে ফাবিও ভিয়েরার বদলি হিসেবে মাঠে নামেন ইথান নওয়ানেরি। এতেই ইতিহাসের পাতায় উঠেছে তরুণ এই মিডফিল্ডারের নাম। সাথে  তার দল আর্সেনাল জয় নিশ্চিত করেই মাঠ ছাড়ে।

রোববার (১৮ আগস্ট) ব্র𒐪েন্টফোর্ডের মাঠে নামে আর্সেনাল। এই ম্যাচཧে গানারদের জার্সিতে অভিষেক হয় ১৫ বছর বয়সী নওয়ানেরির। মাঠে নেমেই নিজের করে নেন তিনটি রেকর্ড।

প্রিমি🅺য়ার লিগের ইতিহাসে সবচেয়ে কমবয়সী খেলোয়াড় এখন এথান নওয়ানেরির। শুধু তাই নয় আর্সেনালের সর্বকনিষ্ঠ খেলোয়াড়ের রেকর্ডও এখ তার দখলে।𒆙 ১৫ বছর ১৮১ দিন বয়সে ইংল্যান্ডের শীর্ষ লিগে মাঠে নামলেন তিনি। প্রতিযোগিতাটিতে আর্সেনালের সবচেয়ে কম বয়সী খেলোয়াড়ের রেকর্ডটি এতদিন ছিল জ্যাক উইলশেয়ারের। তিনি মাঠে নেমেছিলেন ১৬ বছর ২৫৬ দিন বয়সে।

প্রিমিয়ার লিগে সর্বকনিষ্ঠ ফুটবলারের রেকর্ডটা এতো দিন ছিল লিভারপুলের হার্ভে এলিয়টের দখলে। ২০১৯ সা𝄹লের মে ম𝐆াসে ফুলহ্যামের বিপক্ষে প্রিমিয়ার লিগে তার অভিষেক হয়েছিল ১৬ বছর ৩০ দিন বয়সে।

সবগুলো রেকর্ডই নিজের করে নিয়েছেন ২০০৭ সালে জন্ম নেওয়া নওয়ানে🤪রি। নাইজেরিয়ান বাবা-মায়ের সন্তান নওয়ানেরি মাত্র ৯ বছর বয়সে  আর্সেনালের একাডেমিতে যোগ দেন। চলতি সেপ্টেম্বরেই প্রথমবার মূল দলে ডাক পান তিনি। এবার হয়ে গেল স্বপ্নের অভিষেক।

ব্রেন্টফোর্ডের বিপক্ষে এ দিন ম্যাচ জুড়ে দাপুটে পারফরম্যান্স দেখানো আর্সেনাল প্রথমার্ধে উইলিয়াম সালিবা ও গাব্রিয়েল জেসুসের গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে🐭র শুরুতে তৃতীয় গোলটি করেন ভিয়েরা।

এই জয়ে প্রিমিয়ার লিগের পয়েন্ট টেবিলের শীর্ষে ফিরেছে আর্সেনাল। ৭ ম্যাচে ছয় জয়ে মিকেল আর্তেতার🧸 দলের পয়েন্ট ১৮। সমান♈ ম্যাচে ১৭ পয়েন্ট করে নিয়ে পরের দুটি স্থানে ম্যানচেস্টার সিটি ও টটেনহ্যাম হটস্পার।