নারী সাফ চ্যাম্পিয়নশিপ

ফাইনালে সাবিনা-কৃষ্ণাদের প্রতিপক্ষ নেপাল

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০৯:১৫ পিএম

নারী সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম সেমি-ফাইনালে ভুটানকে গোলবন্যায় ভাসিয়ে ফাইনাল নিশ্চিত করেছিল বাংলাদেশ। দ্বিতীয় সেমি-ফাইনাল একপেশে হয়নি। প্রতিদ্বন্দ্বীতাপূর্ণ ম্য🍌াচে ভারতকে ১-০ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে স্বাগতিক নেপাল।

নেপালের কাঠমুণ্ডুতে বসেছ♚িল নারী সাফ চ্যাম্পিয়নশিপের ৬ষ্ঠ আসর। আগের পাঁচ আসরেই শিরোপা বাগিয়ে নিয়েছিল ভারত। সেই ভারতই এবার বিদায় ꦺনিয়েছে সেমি-ফাইনাল থেকে। ফলে নতুন চ্যাম্পিয়ন দেখতে যাচ্ছে টুর্নামেন্টটি।

শুক্রবার (১৬ সেপ্টেম্বর) দ্বিতীয় সেমি-ফাইনালে ছিল অতিরিক্ত কাঁদাযুক্ত মাঠে। শুরু থেকেই এই কারণে বেশ বিপাকে ছিল দুই দল। প্রথমার্ধের ইনজুরি 🤡সময়ে ভাꦰরতের জালে বল জড়ান রাজমিত। ১-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় স্বাগতিকরা।

ম্যাচের দ্বিতীয়ার্ধে সমতায় ফেরার সব রকম চেষ্টাই করেছে ভারত। তবে নেপালের রক্ষণভাগে ফাটল ধ🐻রাতে পারেনি। ফলে রাজমিতের একমাত্র গোলেই ফাইনাল নিশ্চিত করে নেপাল।

সাফের গুরুত্বপূর্ণ এই ম্যাচে সহকারী রেফারি হ🔜িসেবে দায়িত্ব পালন করেছিলে♍ন বাংলাদেশের সালমা আক্তার। তিনি বাংলাদেশের দ্বিতীয় নারী ম্যাচ রেফারি।

১৯ সেপ্টেম্বর দশরথ স্টেডিয়ামে ফাইনালে মুখোমুখি হবে স্বাগতিক নেপাল ও বাংলাদেশ। এই ফাইনাল দিয়েই নারী সাফ চ্যাম্পিয়নশিপে নতুন꧃ চ্যাম্পিয়ন পাওয়া যাবে।