নিউজিল্যান্ডের কেন্দ্রীয় চুক্তিতে নিশামের ‘না’

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৬, ২০২২, ০২:১১ পিএম

নিউজিল্যান্ডের প্রথম কেন্দ্রীয় চুক্তিতে ছিলেন না জিমি নিশাম। ট্রেন্ট বোল্ট ও কলিন ডি গ্র্যান্ডহোম সরে যাওয়ায় প্রস্তাব পেয়েছিলেন জিমি নিশাম। বোল্টের পথে হেঁটে চুক্তি না করার সিদ্ধান্ত🅺 নিয়েছেন তিনি।

নিউজিল্যান্ড ক্রিকেটের (এনজেডসি) দেওয়া ২০ সদস্যের কেন্দ্রীয় চুক্তি থেকে সরে দাঁড়ান ট্রেন্ট বোল্ট। আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়ে চুক্তি থেকে বাদ পড়েছেন কলিন ডি গ্র্যান্ডহোম। এই দুইজনের বদলি হিসেবে জিমি নিশামকে চুক্তির প্রস্তাব দিয়েছ💛িল এনজেডসি।

কেন্দ✨্রীয় চুক্তির সেই প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন নিশাম। কারণ হিসেবে জানিয়েছেন, টি-টোয়েন্টি লিগগুলোর সঙ্গে চুক্তিবদ্ধ হওয়ার বিষয়টি।

নিশাম বলেন, “আমি জানি আমার চুক্তি ফিরিয়ে দেওয়ার বিষয়টি অর্থের কাছে হেরে দেশকে প্রতিনিধিত্ব না করব না, এমনভাবে উপস্থাপিত হবে। জুলাইয়ে আমি চুক্তি করতে রাজি ছিলাম। তখন বাদ পড়ায় আমি টি-টোয়েন্টি লিগে খেলব, এমন🦩 কথা দিয়েছি। তাই নতুন করে চুক্তিতে যাওয়ার কোনো সুযোগ নেই।”

তবে পরের মৌসু🌼মে আবারও সুযোগ পেলে কেন্দ্রীয় চুক্তিতে নাম লেখাতে চান, এমনটাও জানিয়ে রেখেছেন জিমি নিশাম। নিশাম বলেন, “পরের মৌসুমে আমাকে চুক্তির প্রস্তাব দিলে আমি অবশ্যই সেটা রাখব। আমি সব সময় নিউজি﷽ল্যান্ডকে প্রতিনিধিত্ব করতে চাই।”

বোল্ট ও গ্র্যান্ডহোমের বদলি হিসেবে ব্যাটার ফিন অ্যালেন ও ব্লেয়ার টিকনারকে কেন্দ্রীয় চুক্তিতে এনেছে নিউজিল্যান্ড। সাম্প্রতিক সময়ে নিউজিল্যান্ড দলের নিয়মিত মুখ এই দুই ক্রিকেটার। তবে সর্বশেষ কেন্দ্রীয় 🃏চুক্তিতেꦇ জায়গা পাননি তারা।