ইউরোপা লিগেও স্থগিত হলো ম্যাচ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ১২:৫১ পিএম

রান𝓀ি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুতে যুক্তরাজ্যজুড়ে স্থগিত হচ্ছে একের পর এক ফুটবল ম্যাচ। মূলত রানির শেষকৃত্য অনুষ্ঠানে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা রাখতেই ম্যাচ স্থগিত করা হচ্ছে। এর আগে চ্যাম্পিয়নস লিগে রেঞ্জার্স ও নাপোলির মধ্যকার ম্যাচ স্থগিতের সিদ্ধান্ত নিয়েছিল উয়েফা। এবার ইউরোপা লিগে আর্সেনাল ও পিএসভি আন্দেইহামের মধ্যকার ম্যাচ স্থগিত করা হয়েছে।

সোমবার (১২ সেপ্টেম্বর) এক বিবৃতিতে আর্সেনালের ম্যা🌊চ স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছে উয়েফা। রেঞ্জার্স ও নাপোলির ম্যাচের তারিখ পুনঃনির্ধারণ করা হয়েছে। নতুন সিদ্ধান্ত অনুযায়ী ১৮ সেপ🐷্টেম্বর অনুষ্ঠিত হবে এই ম্যাচ।

তবে আর্সেনাল ও পিএসভি আন্দেইহামের মধ্যকার ক📖বে আয়োজিত হবে তা এখনো নিশ্চিত করেনি উয়েফা। কোনো এক ম্যাচ ডে-তে দ্রুতই এই ম্যাচ আয়োজন করা হবে বলে জানিয়েছে ইউরোপিয়ান ফুটবলের𒐪 সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা।

রানি দ্বিতীয় এলিজাবেথের শেষকৃত্য অনুষ্ঠানে দেশি-বিদেশি প্রায় দুই হাজার অতিথি অংশ নিবে। তাদের নিরাপত্তা নিশ্চিত করতে ও অনুষ্ঠান সফলভাবে সম্পন্ন করতে সেখানে কাজ করবে যুক্তরাজ্যের পুলিশ। ফলে ফুটবল ম্যাচে যথাযথ নিরাপত্তা দেওয়া সম্ভব না। এ�🌠�ই যুক্তিতেই স্থগিত করা হয়েছে এই ম্যাচ।

চ্যাম্পিয়নস লিগ ও ইউরোপা লিগের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের ৭ম রাউন্ডের খ🍨েলা নির্ধারিত সময়ে মাঠে গড়ায়নি। ৮ম রাউন্ডের তিনটি ম্যাচও স্থগি😼ত করা হয়েছে নিরাপত্তার অভাবে।

ম্যাচ স্থগিত হলেও দর্শকের জন্য চিন্তার কোনো কারণ নেই। যারা টিকেট কেটেছেন, সেই দর্শক নতুন সময়ে এই ম্যাচে উপভোগ করতে পারবেন। তবে এই সময়ে টিকিট অন্য কারো কাছে স্থানান্তরিত করা হলে সেই টিকিট বাতিল বলে গণ্য করা হবে বলে জানিয়ে দিয়েছে আর্সেনাল। ম্যাচটি অনুষ্ঠিত হবে আর্সেন💜🌠ালের মাঠ এমিরেটস স্টেডিয়ামে।