প্রিমিয়ার লিগ শুরু হলেও স্থগিত থাকবে তিন ম্যাচ!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১৩, ২০২২, ১২:৩১ এএম

রানি দ্বিতীয় এলিজাবেথের মৃত্যুর পর স্থগিত করা হয়েছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ৭ম রাউন্ডের ম্যাচ। সেই বিরতি কাটিয়ে বৃহস্⛎পতিবার (১৫ সেপ্টেম্বর) থেকে মাঠে গড়াবে প্রিমিয়ার লিগের ম্যাচ। সব ম্যাচ মাঠে গড়ালেও সপ্তম রাউন্ডের তিন ম্যাচ স্থগিত করেছে এফএ। রানির শেষকৃত্য অনুষ্ঠানের জন্য স্থগিত করা হয়েছে এই তিন ম্যাচ।

সপ্তম রাউন্ডে চেলসির মাঠে খেলার কথা ছিল লিভারপুলের। এছাড়াও ল⛎িডস ইউনাইটেডকে আতিথ্য দেওয়ার কথা ছিল ম্যানচেস্টার ইউনাইটেডের। দুই ম্যাচই ইংলিশ প্রিমিয়ার লিগের ‘এ’ ক্যাটাগরিতে পড়েছে। ফলে নিরাপত্তা ব্যবস্থাতেও রয়েছে ভিন্নতা।

একই সময়ে রানি দ্বিতীয় এলিজাবেথেরܫ শেষকৃত্য অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। ফলে ম্যাচ দুইটির জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা সম্ভব নয়। বাধ্য হয়েই ম্যাচ দুইটি স্থগিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

কারণ ওই সময়ে রানির শেষকৃত্যে অংশ নিতে দেশ-বিদ💖েশ থেকে প্রায় দুই হাজার অতিথি আসবে যুক্তরাজ্যে। তাদের জন্য নিরাপত্তা ব্যবস্থা করতেই এই পুলিশ বিভাগকে সতর্ক থাকতে হবে। তাই ফুটবল ম্যাচ স্থগিত করার সিদ্ধান্তের পথে হেঁটেছে এফএ।

ক্রিস্টাল প্যালেস ও ব্রাইটনের মধ্যকার ম্যাচ আগেই স্থগিত করা হয়েছিল। পূর্ব পরিকল্পিত রেল ধর্মঘটের কারণে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। সমর্থকদের যাতায়াতে পর্যাপ্ত ব্যবস্থা করতে না পারায় এই সিদ✅্ধান্ত এসেছিল।

স্থগিত হওয়া এই তিন ম্যাচ কবে আয়োজন করা হবে তা এখনো জানায়নি ইংলিশ প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ। রানির মৃত্যুতে ইতিমধ্যেই এক রাউন্ডের খেলা পেছাতে বাধ্য হয়🌺েছে। করোনা ভাইরাস মহামারির অধ্যায়ের পর আবারো ২০২২-২৩ মৌ𝔉সুমে দেখা যাবে ডাবল গেম উইক।