কোচ বদলের পর সিদ্ধান্ত বদলিয়ে জাতীয় দলে ফিরছেন জিয়াশ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ১২, ২০২২, ১১:৫৭ পিএম

আন্তর্জাতিক ফুটবল থেকে আনুষ্ঠানিক অবসরের ঘোষণা না দিলেও জাতীয় দলের ডাকে সাড়া দেননি হাকিম জিয়াশ। চেলস🐼ির এই তারকা এই মিডফিল্ডার এবার মরক্কো দলের ডাকে সাড়া দিয়েছেন। প্রায় ১৫মাস পর তাকে আবারো দেখা যাবে আন্তর্জাতিক ফুটবলে।

কোচ ভাহিদ হালিলহোদিচের সাথে বনিব🌜না না হওয়ায় দীর্ঘদিন ধরে জাতীয় দলের বাইরে আছেন হাকিম জিয়াশ। ফেব্রুয়ারিতে জানিয়ে ছিলেন, মরক্কোর জার্সিতে খেলবেন না কাতার বিশ্বকাপওꦆ।

ভাহিদ দায়িত্ব থেকে সরার পর পরিবর্তন এসেছে হাকিমের সিদ্ধান্তেও। নতুন কোচ ওয়ালিদ রেগরাগির ঘোষিত দলে আছেন হাকিম। চি✅লি ও প্যারাগুয়ের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলবে মরক♛্কো। ওই দুই ম্যাচে খেলবেন হাকিম।

মূলত ২০২১ সালের জুনে কোচ ভালিদ জানিয়েছিলেন, মরক্কোর হয়ে না খেলার জন্য চোটের অজুহাত দেন জিয়াশ। এমনকি তাকে আফ্রিকান নেশনস কাপের স্কোয়াডেও রাখেননি। সেখান থেকে শুরু হওয়া বাকযুদ্ধের ক🎶ারণে জাতীয় দলের জার্সিতে না খেল꧂ার সিদ্ধান্ত নেন হাকিম।

তবে কোচের পদ থেকে ভালিদ ছাটাই হওয়ার পর তার জাতীয় দলে ফেরার পথ তৈরি হয়। শেষ পর্যন্ত স♌িদ্ধান্তে পরিবর্তন এনে মরক্কোর জার্সিতে আবারো মাঠে নামবেন হাকিম।

মরক্কোর হয়ে এখন পর্যন্ত ৪০ ম্যাচে ১৭ গোল করেছেন এই ফুটবলার। বয়সভিত্তিক ফুটবল নেদারল্যান্ডসের জার্সিতে খেললেও জাতীয় দল হিসেবে বেছে নিয়েছেন নিꦍজ মাতৃভূমিকে।