আফগানিস্তান ও পাকিস্তানের ক্রিকেটারকে শাস্তি দিলো আইসিসি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৯, ২০২২, ১২:৩৫ পিএম

এশিয়া কাপে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে গত ৭ সেপ্টেম্বর মাঠে নেমেছিল পাকিস্তান ও আফগানিস্তান। ম্যাচের টানটান উত্তেজনা শেষ ওভার পর্যন্ত গড়ায়। আফগানদের দেওয়া ১৩০ রানের লক্ষ্যে পৌঁছাতে পাকিস্তান ব্যাটারদের নাভিশ্বা🌳স উঠে যায়। একের পর এক ব্যাটারদের হারিয়ে পরাজয়ের শঙ্কা তখন বাবর আজমদের শিবিরে। ♕;

রোমাঞ্চকর ল🔯ড়াইয়ে শেষ পর্যন্ত পাকিস্তান ১ উইকেটে জয়লাভ করে ফাইনাল নিশ্চিত করে। উত্তেজনার ম্যাচের ১৯তম ওভারের পঞ্চম বলে পাকিস্তানের আসিফ আলীকে আউট করে আফগানিস্তানের বোলার ফরিদ আহমেদ কী যেন বলে ওঠেন। ফলে দুই খেলোয়াড়ের মধ্যে কথার লড়াই লেগে যায়। তাদের মধ্যে যে কথা কাটাকাটি হয়, তা ছিল বেশ দৃষ্ট🐼িকটু। তাই দুজনকেই শাস্তি পেতে হয়েছে।

আইসিসির আইন অনুযায়ী, শৃঙ্খলা ভঙ্গের লেভেল ওয়ান ভঙ্গ হওয়ায় পাকিস্তানের আসিফ ও আফগানিস্তানের ফরিদের ম্যাচ ফি‍‍`র ২৫꧋ শতাংশ জরিমানা করা হয়।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) আইসিসি সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, দুই দেশের দুই তারকার ম্যাচ ফি‍‍`র ২৫ শতাংশ জরিমানা করা হয়েছে। পাশাপাশি তাদের নামের সাথে একটি করে ডিমেরিট পয়েন্টও যোগ কর🅰া হয়েছে। ম্যাচ শেষে দুই খেলোয়াড়ই নিজেদের ভুল স্বীকার করে নেওয়ায় আনুষ্ঠানিক শুনানির প্রয়োজন পড়েনি। 

আরও সংবাদ