রেল ধর্মঘটে স্থগিত প্রিমিয়ার লিগের ম্যাচ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২২, ০৩:১২ পিএম
রেল ধর্মঘটে পরিবর্তন আসছে প্রিমিয়ার লিগের সূচিতে

বেতন ভাতা বৃদ্ধি ও বিভিন্ন কারণে ১৭ সেপ্টেম্বর ইংল্যান্ডের ব্রাইটনে ধর্মঘটের ডাক দিয়েছে শহরটির রেল সংস্থায় কাজ করা শ্রমিক কর্মচারীরা। এই ধ🍒র্মঘটের কারণে ইংলিশ প্রিমিয়ার লিগে স্থগিত করা হয়েছে ব্রাইটন ও ক্রিস্টাল প্যালেসের মধ্যকার ম্যাচ। বুধবার (৭ সেপ্টেম্বর) এই ম্যাচ স্থগিতের বিষয়টি নিশ্চিত করেছ🌠ে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

বেশ কয়েক সপ্তাহ ধরেই༺ ব্রাইটন রেল শ্রমিক ও কর্মকর্তাদের মধ্যে চলছে এই আন্দোলন। মূলত বেতন-ভাতা বৃদ্ধির দাবিতে চলছে এই যৌক্তিক আন্দোলন। ধর্মঘটের কারণে ওই সময়ে ম্যাচ আয়োজন এক রকম অসম্ভব বলে জানিয়েছে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

বুধবার প্রকাꦿশিত বিবৃতিতে প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ জানায়, “ব্রাইটন কর্তৃপক্ষের অনুরোধে ম্যাচটি আপাতত ℱস্থগিত করা হয়েছে। পূর্ব পরিকল্পিত রেল ধর্মঘট থাকায় ওইদিন ম্যাচটি আয়োজিত হবে না। সমর্থকদের জন্য যাতায়াতের কোনো ব্যবস্থা করা সম্ভব না হওয়ায় এই ম্যাচ বাতিল করা হয়েছে।”

ইংলিশ প্রিমিয়ার লিগের ৭ম রাউন্ডে ব্রাইটনের মাঠে ক্রিস্টাল প্যালেসের মাঠে নামার কথা ছিল। ১৭ সেপ্টেম্বর স্থানীয় সময় বিকাল তিনটায় হওয়ার কথা ছিল ম্যাচটি। পরবর্তীতে কোন সময়ে ম্যাচটি আয়োজিত হবে তা এখনো নিশ্চিত করেনি🎶 প্রিমিয়ার লিগ কর্তৃপক্ষ।

কিছুদিন ম্যানচেস্টার ইউনাইটেড ও লিভারপুলের ম্যাচও স্থগিত হওয়ার শঙ্কা জেগেছিল। সেই সময় লিভার𝕴পুল কোচ ইয়ুর্গেন ক্লপের দাবি ছিল ম্যাচ কোনো কারণে স♌্থগিত হলে যেন ‘ওয়াক ওভার’ দেওয়া হয়। কারণ হিসেবে জানিয়েছিলেন, বিশ্বকাপের কারণে খেলোয়াড়রা বেশ চাপে আছে। সূচি অনুযায়ী ম্যাচ না হলে তা ফুটবলারদের উপর চাপ আরো বাড়িয়ে দিবে।

তবে ব্রাইটন কিংবা ক্রিস্টাল প্যালেসের কেউই এই ধরনের কোনো দাবি করেননি। সূܫচি বাধাগ্রস্থ হলেও পরবর্তী সময়ে খেলতে চায় এই ম্যাচ। এমনকি ব্রাইটন কর্তৃপক্ষ জানিয়েছে, খুব দ্রুতই ম্যাচের পরবর্তী সূচি ঘোষণা করা হবে।

ইংলিশ প্রিমিয়া🍎র লিগে ৬ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে ১৩ নম্বরে অবস্থান করছে ব্রাইটন। সমান সংখ্যক ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের ১৫তম স্থানে আছে ক্রিস্টাল প্যালেস।