আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে মুশফিকের অবসর

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৪, ২০২২, ১২:৩৮ পিএম
মুশফিকুর রহিম

আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে অবসরের ঘোষণা দিয়েಌছেন বাংলাদেশ ক্রিকেট দলের অভিজ্ঞ ব্যাটার মুশফিকুর রহিম।

এশিয়া কাপের ব্যর্থ মিশন শেষে শনিবার দেশের ফেরে বাংলাদেশ ক্রিকেট দল। তার একদিন পর, রোববার (৪ সেপ্টেম্বর) নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে অব൲সরের কথা জানান মুশফিক।

অবসরের ঘোষণা দিয়ে মুশফিক লিখেন, “সবাইকে সালাম এবং শুভেচ্ছা। দীর্ঘ ক্র꧙িকেট ক্যারিয়ারের যাত্রায় আমি আপনাদের সবাইকে পাশে পেয়েছি। ভাল এবং খারাপ দুই সময়েই আপনাদের অকুণ্ঠ সমর্𝓰থন আমার প্রেরণা।

টি-টোয়ে🐽ন্টি আন্তর্জাতিক ক্রিকেট ক্যারিয়ার থেকে আজ আমি অবসর নিচ্ছি। তবে বাংলাদেশের হয়ে টেস্ট এবং ওয়ানডে খেলা চালিয়ে যাবো। আশা করছি এই দুই সংস্করণে আমি বাংলাদেশের হয়ে আরও কিছু সাফল্য অর্জন করতে পরাব।

বাংলাদেশ প্রিমিয়ার লিগসহ (বিপিএল) অন্যান্য ফ্রেঞ্চাইজি লিগ🦩ে আমি আমার খেলা চালিয়ে যাবো টি টোয়েন্টি ফরম্যাটে।

আলহামদুলিল্লাহ। সবার নিকট কৃতজ্ঞতা। ধন্যবাদ। আ🐻ল্লাহ হাফেজ।”

এর মধ্যে দিয়ে🍸 এবারের এশিয়া কাপই দেশের অন্যতম এই তারকার শেষ আন্তর্জাতিক টি-টোয়েন্টি টুর্নামেন্ট হয়ে রইল। যদিও দুবাইয়ের এই আয়োজন টাইগারদের জন্য সুখকর ছিল না। মাত্র দুই ম্যাচেই শেষ হয় তাদের এবারের আসর। প্রথম ম্যাচে আফগানিস্তানের বিপক্ষে ৭ উইকেটের হারে পর দ👍্বিতীয় ম্যাচেও হার। দ্বিতীয় ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয়ের কাছাকাছি পৌঁছেও শেষ পর্যন্ত ২ উইকেটে পরাজয় নিয়ে আসর শেষ করতে হয় বাংলাদেশকে।

মুশফিকের টি-টোয়েন্টি ফরম্যাটে অভিষেক ঘটে ২০০৬ সালে, জিম্বাবুয়ের বিপক্ষে। খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে তার অভিষেক ম্যাচেই জয় পায় বাংলাদেশ। তিনি শেষ ম্যাচ খেলেছেন ১ সেপ্টেম্বর দুবাই আন্তর্জাতিক ক্রিকেꦍট স্টেডিয়ামে, শ্রীলঙ্কা🎃র বিপক্ষে। যদিও মুশফিকের শেষ ম্যাচ জয়ের আনন্দে রাঙাতে পারেনি বাংলাদেশ

বাংলাদেশের হয়ে ১০২টি টি-টোয়েন্টি ম্যাচে ১৫০০ হাজার রান করেছেন মুশফিকꦉ। হাফ সেঞ্চুরি আছে ৬টি। গ্লাভস হাতে ৭২টি ডিসমিসাল করেছেন তিনি, যার মধ্যে ক্যাচ ৪০টি ও স্টাম্পিং ৩০টি।