পিএসজিসহ ৮ ক্লাবকে উয়েফার জরিমানা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: সেপ্টেম্বর ৩, ২০২২, ১০:৩৩ এএম

ফেয়ার প্লে নিয়ম মেনে না চলার কারণে প্যারিস-সেইন্ট-জার্মেই (পিএসজি), জুভেন্টাসসহ আ🌜টটি ক্লাবকে মোটা অঙ্কের জরিমানা করেছে ইউরোপিয়✱ান ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা উয়েফা।

ক্লাব ফিন্যান্🍒সিয়াল কন্ট্রোল বড๊ি (সিএফসিবি) ফার্স্ট চেম্বার সুনীল গুলাটির সভাপতিত্বে উয়েফা এই ঘোষণা করে।

উয়েফা ঘোষণা করে যে পিএসজি, জুভেন্টাস, এসি মিলান, মোনাকো, রোমা, বেসিক্টাস জেকে, ইন্টারনাজিওনাল মিলানো ও মার্সেই ক্লাবগু🐷লো উয়েফার নিয়মের লঙ্ঘন🐼 করেছে।

উয়েফার ব্রেক-ইভেন নিয়ম না মানꦐায় এই জরিমানা করা হয় তাদের। উয়েফার নিয়মানুযায়ী কোনো ক্লাব তাদের আয়ের চেয়ে বেশি ব্যয় করতে পারবে না। পিএসজিকে এক কোটি ইউরো জরিমানা করা হয়। এরপরে নিয়ম ভাঙলে ছয় কোটি ইউরো জরিমানা গুনতে হবে লিওলেন মেসিদের দলটিকে।

দলগুলোকে সব মিলিয়ে ২ কোটি ৬০ লাখ ইউরো এখনই পরিশোধ করতে হবে। উয়েফাকে এই জরিমানা নগদ প্রদান করতে হবে। ক্লাবগুলো এই শর্তে রাজি না হলে উয়েফার ক্লাব পর্যায়ের প্রতিযোগিতা থেকে তাদের লভ্যাংশ আটকে থাকবে। এখানেই শেষ নয়। উয়েফা কড়া নজরদারিতে রাখবে ১৯টি ক্লাবকে🍨। এর মধ্যে ম্যানচেস্টার সিটি, লেস্টার সিটি, চেলসির মতো ক্লাব রয়েছে। ব্রেক-ইভেন নিয়ম মেনে চলায় বার্সেলোনা, রিয়েল বেটিস, বরুশিয়া ডর্টমুন্ডের মতো দলগুলো জরিমানা থেকে রেহাই পেয়েছে।