‍‍`অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডে গিয়ে খেলার আমন্ত্রণ আমরা ডিজার্ভ করি‍‍`

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ১৬, ২০২১, ০৫:৩১ পিএম

এক যুগেরও বেশী সময় আগে বাংলাদেশকে দ্বিপক্ষীয় সিরিজ খেলতে আমন্ত্রণ জানিয়েছিল অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ার ডারউয়িনে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলেছিল বাংলাদেশ সেই ২০০৮ সালে। ক্রিকেটের আরেক পরাশক্তি ইংল্যান্ডের ক্ষেত্রেও একই অবস্থা। ২০১০ সালের পর আর ইংল্যান্ড সফর করেন👍ি বাংলাদেশ দল। ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দেশে আমন্ত্রণ পাওয়ার যোগ্যতা রাখে বাংলাদেশ বলে জ💦ানিয়েছেন বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস। 

গত কয়েক বছরে দুর্দান্ত ক্রিকেট খেললেও বাংলাদেশকে নিজেদের দেশে আমন্ত্রণ জানায়নি ইংল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়ার মতো দেশ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম ꦰপরিচালক এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়ে দিলেন অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের মতো দলগুলোর কাছ থেকে আমন্ত্রণ꧑ পাওয়ার দাবি রাখে বাংলাদেশ।

জাতীয় শোক দিবসের আলোচনা শেষে রোববার (১৫ আগস্ট) সাংবাদিকদের জালাল ইউনুস বলেন, "আমরা আগেও যোগ্য ছিলাম এই সম্মানের। অস্ট্রেলিয়া বা ইংল্যান্ডে গিয়ে খেলার আমন্ত্রণ আগে থেকেই আমরা 🍒ডিজার্ভ করি। এখন প্রমাণ দিতে হবে তা না। ক্রিকেটে ধার🎀াবাহিকতা বজায় রাখা কিন্তু খুবই কঠিন। আপনি এক বছর ভালো খেলবেন কিন্তু পরের বছর আপনার ভালো নাও হতে পারে। এটি কিন্তু মাপকাঠি না। মাপকাঠি হলো যারা খেলছে, তাদের শক্তিমত্তা কতটুকু, আমাদের প্যাশন কেমন, বাংলাদেশের ক্রিকেট কোথায় আছে এসব।"

সম্প্রতি বাংলাদে🍷শে এসে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ ৪-১ এ হেরেছে পাঁচ বারের বিশ্বকাপজয়ী অস্ট্রেলিয়া।꧃ 

আরও সংবাদ