অস্ট্রেলিয়া দলে ফিরলেন অ্যাডাম জাম্পা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৯, ২০২২, ০৫:৩৯ পিএম

প্রথম সন্তান সম্ভাবা স্ত্রীর পাশে থাকার জন্য গত শ্রীলঙ্কা সফরে অস্ট্রেলিয়া দলের সঙ্গে ছিলেন না লেগস্পিনার অ্যাডাম জাম্পা। পিতৃত্বকালিন ছুটি শেষে অজি শিবিরে ফিরেছেন তিনি। তাকে দলে রেখেই আগামী আগস্টের শেষভাগ ও সেপ্টেম্বরের শুরুতে জিম্বাবুয়েꦉ ও নিউজিল্যান্ডের বিপক্ষে হতে যাওয়া দুটি ওয়ানডে সিরিজের জন্য স্কোয়াড ঘোষণা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)।

ঘরের মাঠে জিম্বাবুয়ের বিপক্ষে অস্ট্রেলিয়ার তিন ম্যাচের ওয়ানডে সিরিজ মাঠে গড়াবে আগামী ২৮, ৩১ আগস্🦹ট ও ৩ সেপ্টেম্বরে। যেখানে সবগুলো ম্যাচই হবে টাউন্সভিলের রিভারওয়ে স্টেডিয়ামে। পরে ৬, ৮ ও ১১ সেপ্টেম্বরে কেয়ার্ন্সের ক্যাজালস স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবে তারা।

এই দুই সিরিজে বিশ্রাম দেওয়া হয়েছে তারকা পেসার প্যাট কামিন্সকে। তার জায়গায় শন অ্যাবটকে দলে নেওয়া হয়েছে। পাশাপাশি পিঠের ই🌺নজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজ মিস করা অ্যাশটন অ্যাগারকেও ফেরানো হয়েছে দল। পেস অলরাউন্ডার মার্কাস স্টয়নিসও ফিরেছেন দলে।

এদিকে জাম্পার পর এবার পিতৃত্বকালিন ছুটি নিয়ে এ দুই ওয়ানডে সিরিজ খেলবে𒁏ন না ট্রাভিস হেড। এ সময়ের মধ্যে তার প্রথম সন্তান ভূমিষ্ঠ হওয়ার সম্ভাবনা রয়েছে।

অস্ট্রেলিয়ার ওয়ানডে স্কোয়াড
অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), শন অ্যাবট, অ্যাশটন অ্যাগার, অ্যালেক্স ক্যারে, ক্যামেরন গ্রিন, জশ হ্যাজলউড, মার্নাস লাবুশেন, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও অ্যাডাম জাম্♚পা।