র‍্যাঙ্কিংয়ে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে পেছনে ফেলল ভারত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ০৪:১৭ পিএম
ছবি সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর যেন দুর্দান্ত ফর্মে রয়েছে ভারতীয় ক্রিকেট দল। তার ফলও দেখা গেছে তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে। স্বাগতিক ইংল্যান্ডকে রীতিমত বিধ্বস্ত করে মাত্র ১১০ রানে অলআউট করে দেয়ার প💛র র🐈োহিত শর্মার ভারত ম্যাচ জিতেছে ১০ উইকেটের ব্যবধানে।

এমন এক জয়ের পর নেট দুনিয়ায় প্রশংসায় ভাসছে ভ𝔉ারতীয় দল। সেই সঙ্গে আরও একটি সুখবর পেলেন রোহিত শর্মারা। ক্রিকেট🔥ের নিয়ন্ত্রক সংস্থা আইসিসির সবশেষ প্রকাশিত ওয়ানডে র‍্যাঙ্কিংয়ে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে পেছনে ফেলে তিন নম্বরে উঠে এসেছে ভারত।

ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামার আগে ১০৫ রেটিং পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে ছিল ভারত। ইংলিশদের ১০ উইকেটে হারানোর পর তাদের রেটিং পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ১০৮। ১০৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে নেমে গেলো পাকিস্তান। ১২🐼৭ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। ১২২ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে রয়েছে ইংল্যান্ড।

আগের মাসেই ওয়েস্ট ইন্ডিজকে হারিয়ে ভারতকে চার নম্বরে ঠেলে দিয়ে তিনে উঠেছিল 🐎পাকিস্তান। এবার ইংল্যান্ডের সঙ্গে তিন মাচের সিরিজের প্রথমটি জিতেই পাকিস্তানকে পেছনে ফেলে দিলো ভা𝓀রত।

পরের দুটি ওয়ানডেও যদি জিতে যায় ভারত, তাহলে তাদের রেটিং পয়েন্ট ১০৮ থেকে বেড়ে দাঁড়াবে ১১৩ এবং ইংল্যান্ডের পয়🅺েন্ট কমে এসে দাঁড়াবে ১১৭-তে।