ব্যাটে-বলের দাপটে ইংল্যান্ডকে হেসে খেলে হারাল ভারত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১৩, ২০২২, ০২:২৬ এএম
ছবি- সংগৃহীত

ইংল্যান্ডের মাটিতে টি-টোয়েন্টি সিরিজ জেতার পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের শুরুটাও দুর্দান্ত করেছে সফরকারী ♛ভারত। প্রথমে জাসপ্রিত বুমরাহর ক্যারিয়ার সেরা বোলিংয়ে ইংলিশদের মাত্র ১১০ রানে অলআউট করে দিয়ে রান তাড়ায় টি-টোয়েন্টি মেজাজে ব্যাটিং করে ১০ উইকেটের জয় তুলে নিয়েছে রোহিত শর্মার দল।

মঙ্গলবার (১২ জুলাই) লন্ডনের দ্য ওভালে ইংল্যান্ডের দেয়া মাত্র ১১১ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখ🌼র ধাওয়ান মিলে ইনিংসে কোনো উইকেট পড়তে দেননি। মাত্র ১৮.৪ ওভারে অবিচ্ছিন্ন ১১৪ রানের জুটি গড়ে ভারতকে অবিস্মরণীয় এক জয় এনে দিলেন তারা।

ম্যাচে ৫৮ বলে ৭৬ রান করে অপরাজিত থাকেন রোহিত। তার ইনিংসে ছিল ৭টি বাউন্ডারির সঙ্গে ৫টি ছক্কার𓆏 মার। তার সঙ্গী শিখর ধাওয়ান ৫৪ বল খেলে চার বাউন্ডারিতে করেন ৩১ রান।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে ভারতের বিপক্ষে ওয়ানডেতে দলীয় সর্বনিম্ন স্কোর গড়ে ইংল্যান্ড। ইনিংসের দ্🙈বিতীয় ওভার🐲েই জোড়া উইকেট হারায় স্বাগতিকরা।  

ইংলিশ ওপেনার জেসন রয় ও জো রুট নিজের 📖নামের পাশে কোনো রান করার আগেই ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহর বলে সাজঘরে ফেরেন। তার দেখাদেখি টেস্ট অধিনায়ক বেন স্টোকসকেও (০) ফেরান মোহাম্মদ শামি।

দলীয় ১৭ রানে চতুর্থ উইকেট হারা🐷য় ইংলিশরা। টেস্টে গত মাসের সেরা জনি বেয়ারস্টো মাত্র ৭ রান করে উইকেটের পিছনে পান্তের হাতে ক্যাচ দেন। তার বিদায় ঘন্টা বাজানোর পর লিয়াম লিভিংস্টোনকেও (০) ফেরান ডানহাতি পেসার বুমরাহ।

এরপর অধিনায়ক জস বাটলারের ৩০, মঈন আলী ১৪ রান করে কিছুটা প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। তবে এদিন ভারতীয় পেসাররা যেন তুরুপের তাস হয়ে মাঠে নেমেছিলেন। দলীয় ৬৮ রানে ৮ উইকেট হারিয়ে নিজেদের ওয়ানডে ক্যারিয়ারের ইতিহাসে সর্বনিম্ন সংগ্রহের পথেই এগুচ্ছিলেন। তবে ডে🍸ভিড উইলির ২১ ও দশ নাম্বারে নামা ব্রাইডন ক্রাস ১৫ রান করে সেই লজ্জা থেকে রেহাই পায় জস বাটলারের দল।

ফলে মাত্র ২৫.২ ওভারে ১১০ রানে অলআউট হয়ে যায় ইংলিশরা। বুমরাহর ৬ উইকেটের সাথে মোহাম্মদ শামির ৩ ও প্রসীদ কৃষ্ণার শিকার ১🥂 টি উইকেট।

৩ ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো ভারত। ম্যাচসেরা নির্বাচিত হয়েছেন ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহ। বৃহস্পতিবার (১৪ জুলাই) লর্ডসে 🎃সিরিজের দ্বিতীয় ম্য♈াচ অনুষ্ঠিত হবে।