বুমরাহর ক্যারিয়ার সেরা বোলিংয়ে ১১০ রানেই থামল ইংলিশরা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ০৮:১৮ পিএম
ছবি সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জয়ের পর তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে আগুনে ব🐭োলিং করেছেন ভারতের পেস বোলার জাসপ্রিত বুমরাহ। তার ক্যারিয়ার সেরা ১৯ রানে ৬ উইকেটে স্বাগতিক ইংল্যান্ড অলআউট হয়ে গেছে মাত্র ১১০ রানে। যেটি ভারতের বিপক্ষে তাদের সর্বনিম্ন দলীয় স্কোর।

মঙ্গলবার (১২ জুলাই) লন্ডনের ক🔯িংস্টন ওভালে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ভারতের অধিনায়ক রোহিত শর্মা। 🧜ফলে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে ইংলিশরা। তবে ইনিংসের দ্বিতীয় ওভারেই জোড়া উইকেট হারায় স্বাগতিকরা।  ;

ইংলিশ ওপেনার জেসন রয় ও জো রুট নিজের নামের পাশে কোনো রান করার আগেই ভারতীয় পেসার জাসপ্রিত বুমরাহর বলে সাজঘরে ফেরেন। তার দেখাদেখি টেস্ট অধিনায়ক বেনꦉ স্টোকসকেও (০) ফেরান মোহাম্মদ শামি।

দলীয় ১৭ রানে চতুর্থ উইকেট হারায় ইংলিশরা। টেস্টে গত মাসের সেরা জনি বেয়ারস্টো মাত্র ৭ রান করে উইকেটের পিছনে পান্তের হাতে ক্যাচꦉ দেন। তার বিদায় ঘন্টা বাজানোর পর লিয়াম লিভিংস্টোনকেও (০) ফেরান ডানহাতি পেসার বুমরাহ।

এরপর অধিনায়ক জস বাটলারের ৩০, মঈন আলী ১৪ রান করে কিছুটা প্রতিরোধ গড়ার চেষꦜ্টা করেন। তবে এদিন ভারতীয় পেসাররা যেন তুরুপের তাস হয়ে মাঠে নেমেছিলেন। দলীয় ৬৮ রানে ৮ উইকেট হারিয়ে নিজেদের ওয়ানডে ক্যারিয়ারের ইতিহাসে সর্বনিম্ন সংগ্রহের পথেই এগুচ্ছিলেন। তবে ডেভিড উইলির ২১ ও দশ নাম্বারে নামা ব্রাইডন ক্রাস ১৫ রান করে সেই লজ্জা থেকে রেহাই পান জস বাটলারের দল।

ফলে মাত্র ২৫.২ ওভারে ❀১১০ রানে অলআউট হয়ে যায় ইংলিশরা। বুমরাহর ৬ উইকেটের সাথে মোহাম্মদ শামির ৩ ও প্রসীদ কৃষ্ণার শিকার ১ টি উইকেট।

তবে ভারতের সঙ্🧜গে নিজেদের 🐼সর্বনিম্ন রানের লজ্জাজনক রেকর্ড করেছে জস বাটলারের দল। ২০০৬ সালে জয়পুরে ১২৫ রানে অলআউটই ছিল এতদিন সর্বনিম্ন রানের রেকর্ড।

আরও সংবাদ