সিপিএলে সরাসরি চুক্তিতে সাকিব, অনাপত্তি বিসিবির

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১২, ২০২২, ০২:৪৮ পিএম
ফাইল ছবি

চলমান ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট ও টি-টোয়েন্টি সিরিজে খেললেও ওয়ানডে সিরি🌸জ থেকে ছুটি নিয়েছেন সাকিব আল হাসান। আসন্ন জিম্বাবুয়ে সফরেও দলের সাথে থাকবেন না তিনি। তবে আগামী ৩১ আগস্ট থেকে শুরু হতে যাওয়া ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টুর্নামেন্ট ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপ✨িএল) খেলবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার।

সিপিএলের🐻 এবারের আসরে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলবেন সাকিব। ফ্র্যাঞ্চাইজিটি তাকে সরাসরি চুক্তিতে 🐠দলে ভিড়িয়েছে।

এদিকে সিপিএল খেলার জন্য সাকিবক🎐ে এরই মধ্যে অনাপত্তিপত্র দিয়ে দিয়েছে বাংলাদেশ ক্রিকেট ব🧜োর্ড (বিসিবি)। মঙ্গলবার (১২ জুলাই) এই তথ্য নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তবে আগামী ২৭ আগস্ট থেকে ১১ সেপ্টেম্বর শ্রীলঙ্কায় এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। এই টুর্নামেন্ট শেষে ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশে উড়াল দেবেন সাকিব। আগামী অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ার মাটিতে টি-ট♍োয়েন্টি বিশ্বকাপের আগে সিপিএল হতে পারে সাকিবের প্রস্তুতির দারুণ মঞ্চ।

এর আগে সিপিএলে চার মৌসুম খেলার অভিজ্ঞতা রয়েছে বাংলাদেশের পোষ্টারবয় সাকিব আল হাসানের। ২০১৬ ও ২০১৭ সালে জ্যামাইকা তালওয়াসের হয়ে খেলেন তিনি। এর পরের দুই মৌসুমে বার্বাডোজ ট্রাইডেন্টসের হয়ে খেলেন সাকিব। এর মধ🍒্যে ২০১৯ সালে দলটির হয়ে সিপিএলের শিরোপাও জেতেন এই অলরাউন্ডার।