আবারও জুভেন্টাসে ফিরলেন পল পগবা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ১১, ২০২২, ০৯:৪৯ পিএম
ফাইল ছবি

ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে ২০১২ থেকে ২০১৬ সাল পর্যন্ত খেলেছিলেন ফরাসি মিডফিল্ডার পল পগবা। এরপর সেই সময় ১০৬ মিলিয়ন ডলারের বিশ্বরেকর্ড গড়ে পগবাকে দলে ভিড়িয়েছিল ইংলিশ ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেড। ইংল্যান্ডে চুক্তির ছয় মৌসুম কাটিয়ে🎉 আবারও জুভেন্টাসে ফিরলেন ২৯ বছর বয়সী 🌸এই তারকা।

তবে ইউনাইটেডের মতো এত বিশাল ট্রান্সফার ফি গুনতে হয়নি ইতালিয়ান জায়ান্টদের। ম্যানইউর সঙ্গে চুক্তি শেষ হয়ে যাওয়ায় ফ্রি-তেই চার বছরের জন্য পগবাকে টেনে নিয়েছে জুভেন্টাস। নতুন চুক্তিতে বছরে ৮ মিলিয়ন ইউরো পার🗹িশ্রমিক হিসেবে পাবেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার।

ফরাসি তারকাকে পুনরায় ফেরত পেয়ে উচ্ছ্বসিত জুভেন্টাস। পগবাকে স্বাগত জানিয়ে আনুষ্ঠানিক বিবৃতিতে ক্লাবটি লিখেছে, ‘‘তু๊রিনে ফিরেছে পল পগবা। সে বালক হিসেবে আমাদের ছেড়েছে, এবার পুরুষ হিসেবে ফিরলো, যে কি না একজন চ্যাম্পিয়ন। একটি জিনিস বদলায়নি, জুভেন্টাসের হয়ে তার ভালো খেলার স্পৃহা।’’

জুভেন্টাস যখন তিনি খেলতেন, সেই সময়🌊ে ১০ নম্বর জার্সিটি পগবার গায়েই ছিল। এরপর সেটি আর্জেন্টাইন তারকা পাওলো দিবালার কাছে চলে গেছিল ক্লাব ছেড়ে যা♛ওয়ায়। তবে চলতি ট্রান্সফার মৌসুমে দিবালাও দল বদল করায় জুভেন্টাসে ফিরেও সে জার্সিই পাচ্ছেন তিনি। জুভদের ১০ জার্সি পরেই মাঝমাঠ মাতাবেন তিনি।

প্রথম দফায় তুরিনের ক্ল🌃াবটির জার্সিতে ১৭৮ ম্যাচে খেলেছিলেন। সেখানে ৩৪ গোলের পাশাপাশি ৪০টি অ্যাসিস্ট করেছিলেন এ তারকা মিডফিল্ডার। ইউনাইটেডে সাদামাটা ক্যারিয়ার শেষে নতুন মꦑেয়াদে জুভেন্টাসের হয়ে কেমন করবেন, সেটি নিয়ে সংশয় থেকেই যাচ্ছে।