আর্সেনালের জার্সিতে অভিষেকেই জোড়া গোল জেসুসের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ৯, ২০২২, ০৩:০০ পিএম
ছবি- সংগৃহীত

দল বদলের মৌসুমের শুরুতেই ৪৫ মিলিয়ন পাউন্ডে (প্রায়ি ৫০৪ কোটি টাকা) ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটি থেকে আর্সে꧋নালে যোগ দেন ব্রাজিলিয়ান তারকা ফুটবলার গ্যাব্রিয়েল হেসুস। গানারদের জার্সিতে অভিষেক ম্যাচেই নিজের জাত চেনালেন জেসুস। আর তাতেই প্রথমে পিছিয়ে পড়েও জয় নিয়ে মাঠ ছেড়েছে আর্সেনাল।

জার্মান ক্লাব নুরেনবার্গের বিপক্ষে প্রাক প্রস্তুতি ম্যাচে মাঠে নেমেছিল আর্সেনাল। তবে প্রথমার্ধে জোড়া গোলে পিছিয়ে পড়েছিল তারা। কিন্তু বিরতির পর যেন অপ্রতিরোধ্য হয়ে ওঠে মাইকেল আর্তেতার দল। ফলে শেষ বাঁশি বাজার আগে ৫-৩ ব্যবধানে ꦛজয় পেয়েছে আর্সেনাল।

ম্যাচের শুরুতেই গোল হজম করে বসে আর্সেনাল। ২৪তম মিনিটেই আর্🎉সেনালের জালে বল জড়িয়ে দেন নুরেনবার্গের ইয়োহানেস গেইস। ৫ মিনিট পর আরও এক গোল। এবার গোল করেন কাওয়াদু দুয়াহ। এরপর প্রথমার্ধে আর কোনো গোল না হলে ২-০ গোলে পিছিয়ে থেকে প্রথমার্ধ শেষ করে আর্সেনাল।

দ্বিতীয়ার্ধের শুরু থেকেই মাঠে নামানো হয় জেসুসকে। মাঠে নেমেই খেলার চিত্র বদলে দেন তিনি। ২ মিনিটের মাথায় (৪৭তম মিনিটে) গোল আদায় করে নেন। ৫৪ মিনিটে গোল করেন🥂 মোহাম্মদ এলনেনি।

পরের দুটি গোল নাটকীয়। আর্সেনালের আক্রমণের মুখে দু’বারই আত্মঘাতি গোল করে বসে নুরেনবার্গের ডিফেন্ডাররা। ৫৭ মিনিটে প্রথম আত্মঘাতি গোল করেন ক্রিস্টোফার শিন্ডলার। ৬৩🔥 মিনিটে দ্বিতীয় আত্মঘাতি গোল করেন টিম হ্যান্ডওয়ার্কার।

৭৩ মিনিটে নুরেনবার্গের লুকꦫাস স্ক্লেইমার গোল করে ব্যবধান কমান। কিন্তু এর ২ মিনিট পর আবারও গোল। এবার গোল করেন গ্যাবিয়েল হেসুস। তাতেই ব্যবধান দাঁড়ায় ৫-৩ গোলের। শেষ পর্যন্ত এই ব্যবধানে জয়ই নিয়েই মাঠ ছাড়ে আর্সেনাল।