স্মিথের অপরাজিত সেঞ্চুরিতে চালকের আসনে অজিরা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ৮, ২০২২, ০৬:৩৩ পিএম
ছবি সংগৃহীত

বর্তমান সময়ের অন্যতম সেরা ব্যাটার অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক স্টিভেন স্মিথ। কিন্তু দীর্ঘ দেড় বছর যাবত সেঞ্চু♌রির দেখা পাচ্ছিলেন না এই ব্যাটার। অবশেষে সেই অপেক্ষার অবসান ঘটিয়ে ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি তুলে নিয়েছেন তিনি। তার সঙ্গে আরেক অজি তারকা ব্যাটার মার্নাস ল্যাবুশেনও পেয়েছেন সেঞ্চুরির দেখা।

গল টেস্টে শুক্রবার (৮ জুলাই) এই দুই ব্যাটারের জোড়া সেঞ্চুরিতে স্বাগতিক শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দিনই ৫ উইকেটে ২৯৮ রান তুলে চালকের আসনে বসে গেছে অস্ট্রেলিয়া। ল্যাবুশেন ১০৪ রান করে আউট হয়ে গেলেও স্টিভেন স্মিথ দিন শেষে অপরাজিত রয়েছেন ১০৯ রা🎃♈নে।

টস জিতে ব্যাট করতে নেমে বেশিক্ষণ টিকতে পারেননি ওপেনার ডেভিড ওয়ার্নার। লঙ্কান পেসার কাসুন রাজিথার বলে বোল্ড হয়ে ফেরার আগে ৫ রান করেন তিনি। এরপর আরেক ওপেনার উসমান খাজা ও ল্যাবুশেন দলকে এগিয়ে নিচ্ছিলেন। কিন্তু রমেশ মেন্ডিসের ডেলিভারিতে ৭৭ বলে চার বাউন্🔯ডারিতে ৩৭ রান করা খাজা সাজঘরের পথ ধরেন।

এরপর▨ ল্যাবুশেন-স্মিথ জুটি ১৩৪ রানের জুটি গড়ে দলের সংগ্রহ দুইশ রান পার করেন। কিন্তু ক্যারিয়ারের সপ্তম সেঞ্চুরি হাঁকানো ল্যাবুশেনকে ব্যক্তিগত ১০৪ রানে ফেরান অভিষিক্ত প্রভাত জয়সুরিয়া। এই বাঁহাতি স্পিনার পরে আরও দুই উইকেট তুলে নেন। 🎃ট্রাভিস হেড ১২ ও ক্যামেরুন গ্রিন ৪ রান করে ফিরে যান।

তবে উইকেটকিপার অ্যালেক্স ক্যারিকে নিয়ে দিনের বাকি সময় নির্বিঘ্নে কাটিয়ে দেন অজি সাবেক অধিনায়ক স্মিথ। তুলে নিয়েছেন ক্যারিয়ারের ২৮তম সেঞ্চুরি। ফলে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিতীয় টেস্টের প্রথম দি𝔉নই ৫ উইকেটে ২৯৮ রান তুলে চালকের আসনে বসে গেছে অস্ট্রেলিয়া।