বরখাস্ত পচেত্তিনো, নতুন কোচ নিয়োগ করলো পিএসজি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ৬, ২০২২, ০৩:০৯ এএম
ছবি- সংগৃহীত

অবশেষে গুঞ্জনকে সত্যি করে ফ্রেঞ্চ চ্যাম্পিয়ন প্যারি▨স সেন্ট জার্মেইয়ের (পিএসজি) কোচের পদ থেকে মাওরিসিও পচেত্তিনোকে বরখাস্ত করা হয়েছে। তার জায়গায় এমবাপ্পে-মেসি-নেইমারদের নতুন কোচ হিসেবে সাব༒েক নিস কোচ ক্রিস্টোফে গাল্টিয়েরকে দায়িত্ব বুঝিয়ে দিয়েছে প্যারিসের ক্লাবটি।

আ🎶র্জেন্টাইন কোচ পচেত্তিনো গত মৌসুমে লিগ শিরোপা জিতলেও অধরা উয়েফা চ্যাম্পিয়নস লিগে ব্যর্থ হন। যার কারণে নিয়োগের ১৮ মাসের মাথায় বরখাস্ত হলেন খেলোয়াড়ি জীবনে পিএসজিতেই খেলা এই কোচ।

চ্যাম্পিয়নস লিগের গত আসরে ইংলিশ ক্লাব ম্যানচেস্টার সিটির কাছে হেরে সেমিফাইনাল থেকেই বিদায় নিয়েছিল পিএসজি। ২০২০ সালে তারা বাজেভাবে হারে স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের কাছে। বার বার ইউরোপের সেরা হওয়ার দৌড়ে এমন ব্যর্থতার পরই পচেত্তিনোকে ন𒉰িয়ে সমালোচনা চলছিল সমর্থকদের মনে, যার অবসান ঘটলো এবার।

নতুন কোচ গাল্টিয়ের আরেক ফরাসি ক্লাব নাইসের ডাগআউটে ছিলেন গত মৌসুমে। ক্লাবে নিজের প্রথম মৌসুমেই দলকে পঞ্চম স্থানে তুলে এনেছিলেন তিনি। কিন্তꦿু মেসি, নেইমার, এমবাপেদের কোচিং করানোর লোভ সামলাতে না পেরে নাইসের দায়িত্ব ছেড়ে দেন ৫৫ বছর বয়সী এই কোচ।

এর আগে ফরাসি ক্লাব লিলেতে সাড়ে তিন বছর কোচিং করিয়েছেন গাল্টিয়ের। সেখানে লিলেকে ঈর্ষণীয় সাফল্য এনে দিয়ে রেলিℱগেশন থেকে টেনে তুলেছেন। পুরো মৌসুমে দায়িত্ব পাওয়ার পর করেছেন দ্বিতীয়। পদত্যাগের আগে ওই ক্লাবকে দশ বছরের মধ꧑্যে প্রথম লিগ ওয়ান শিরোপাও জিতিয়েছেন ফরাসি এই কোচ।