লিভারপুলের সঙ্গে নতুন চুক্তি করলেন সালাহ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুলাই ২, ২০২২, ০৪:৪৮ পিএম
ছবি- সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের দল লিভারপুলের সঙ্গে চুক্তির মেয়াদ আরও এক বছর ছিল মিশরীয় ফরোয়ার্ড মোহাম্মদ সালাহ’র। কিন্তু সেনেগালিজ সাদিও মানে অলরেড শিবির ছেড়ে বায়ার্ন মিউনিখে যোগ দেওয়ায় লিভারপুল ভক্ত-সমর্থকদের মনে সালাহকে নিয়েও শঙ্ক🔥া ছিল।

সালাহকে নিয়ে স্প্যানিশ ক্লাব বার্সেলোনার গুঞ্জনও চলছিল। তবে সব শঙ্কাকে পাশ কাটিয়ে মিশরীয় তারকার সঙ্গে 𒉰নতুন করে চুক্তি করেছে লিভারপুল কর্তৃপক্ষ🔯। নতুন চুক্তি অনুযায়ী আরও তিন বছর তিনি লিভারপুলেই থাকবেন।

নতুন চুক্তি অনুযায়ী তার বেতন কতো হবে সেটা অবশ্🦄য প্রকাশ করেনি দলটি। তবে ধারণা করা হচ্ছে তিনি লিভারপুলের সর্বোচ্চ বেতনভূক্ত খেলোয়াড় হবেন।

এই বিষয়ে লিভারপুল কোচ জার্গেন ক্লপ বলেছেন, ‘‘এটা আমাদের এবং সালাহ’র জন্য সেরা 𝓰সিদ্ধান্ত ছিল। এটা আমাদের ভক্ত-সমর্থকদের জন্য দারুণ একটা🥀 সারপ্রাইজ হলো। তারা এই সপ্তাহের ছুটির দিনটি দারুণভাবে উপভোগ করতে পারবে। আমি নিশ্চিত এমন খবর শোনার পর আজ রাতে অনেক উদযাপন হবে।’’

চুক্তির পর সালাহ বলেছেন, ‘‘খুবই ভালো লাগছে। ক্লাবের হয়ে আরও ট্রফি জয়ের সুযোগ পাবো ভাবতেই ভালো লাগছে। এটা সবার জন্যই একটি খুশির দিন। এবার আমরা সবকিছুর জন্যই লড়াই করবো এবং সেটা করার জন্য আমরা সবদিক দিয়েই ভালো অবস্থানেꦇ রয়েছি।’’

২🐽০১৭ সালে এএস রোমা থেকে সালাহ লিভারপুলে যোগ দেন। গেল পাঁচ বছরে তিনি অলরেডদের হয়ে ২৫৪ ম্যাচ খেলে গোল করেছেন ১৫৬টি।

তিনি লিভারপুলের হয়ে উয়েফা চ্যাম্🗹পিয়নস লিগ, ইংলিশ প্রিমিয়ার লিগ, এফএ কাপ, লিগ কাপ, ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপ, উয়েফা সুপার কাপ জিতেছেন। আর ব্যক্তিগত পুরস্কার হিসেবে তিনবার প্রিমিয়ার লিগ গোল্ডন বুট এবং পিএফএ বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন।