চেলসির পরিচালক পদ ছাড়লেন পিটার চেক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ২৭, ২০২২, ০৬:৩৪ পিএম
ছবি সংগৃহীত

রাশিয়ান ধনকুব রোমান আব্রামোভিচের ইংলিশ ক্লাব চেলসিকে বিক্রি করে দেওয়ার পর একের পর এক পরিবর্তন আসছে টিম ম্যানেজমেন্টে। এরই ধারাবাহিকতায় 🐷ক্লাব🍨টির টেকনিক্যাল পরিচালকের পদ থেকে সরে দাঁড়িয়েছেন দলটির সাবেক গোলরক্ষক পিটার চেক।

রোববার (২৬ জুন) এক বিবৃতির মাধ্যমে পিটারের দল ছাড়ার🅷 বিষয়টি নিশ্চিত করেছে চেলসি ক্লাব কর্তৃপক্ষ।

ইউক্রেনে রাশিয়ার আগ্রাসনের জেরে ব্রিটিশ সরকারের রোষানলে চেলসিকে বিক্রি করতে বাধ্য হন রোমান আব্রামো♕ভিচ। তার কাছ থেকে মার্কিন যুক্তরাষ্ট্রের ব্যবসায়ী টড বোহেলি চেলসির মালিকানা কিনে নিয়েছেন। এরপরেই দলটির চেয়ারম্যানের পদ ছাড়েন ব্রুস বাকও। এছাড়াও দলটির উন্নতিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখা মারিনা গ্রানোসকিভাও ছেড়েছেন নিজের দায়িত্ব।

২০১৯ সালে ফুটবল ক্যারিয়ারকে বিদায় জানান পিটার চেক। এরপর সেই বছরেই পিটারকে নিজেদের টেকনিক্যাল ডিরেক্টর হিস🍌েবে নিয়োগ দেয় চেলসি। এবার টেকনিক্যাল পরিচালকের পদ ছাড়লেন পিটার চেক।  

চেলসিতে তিন বছরের চুক্তিতে যুক্ত হয়েছিলেন পিটার। দলের বেশ কিছু গুরুত্বপূর্ণ খেলোয়াড় কেনা-বেচাতে জড়িত ছিলেন সাবেক এই ফুটবলার। তবে নতুন মালিকানা আসার পর চুক্তির মেয়াদ না বাড়িয়ে দায়িত্ব ছেড়ে দিয়েছেন তিনি। 

দায়িত্ব ছেড়ে পিটার চেক জানান, “সর্বশেষ তিন বছরে দলটির সাথে কাজ করতে পেরে আমি গর্বꦿিত। নতুন মালিকানায় ক্লাবটি দারুণ করবে। আমার মনে হয়েছে, এটাই ক্লাব ছাড়ার উপযুক্ত সময়, তাই চলে যাচ্ছি।”

চেলসির টেকনিক্যাল ডিরেক্টর হিসেবে নিয়োগ পাওয়ার আগে দলটির হয়ে ১১ বছর খেলেছিলেন তিনি। দলটির হয়ে এই সময়ে♒ চ্যাম্পিয়নস লিগ ও ইংলিশ প্রিমিয়ার লিগসহ মোট ১৩ শিরোপা জ♎িতেছিলেন। ২০১৫ সালে ক্লাব ছাড়ার পর চার বছর খেলেছিলেন ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক দল আর্সেনালে।