ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নিচ্ছে বাংলাদেশি দুই সাঁতারু

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১৭, ২০২২, ০৬:৪০ পিএম
ছবি সংগৃহীত

আগামী ১৮ জুন থেকে ৩ জুলাই হাঙ্গেরির বুদাপেস্টে বসবে ওয়ার্ল্ড▨ সুইমিং চ্যাম্পিয়নশিপের ১৯তম আসর। বাংলাদꦆেশ থেকে এই ইভেন্টে অংশ নেবেন দুই সাঁতারু সোনিয়া আক্তার টুম্পা ও সামিউল ইসলাম রাফি।

এজন্য শনিবার 🍬(১৮ জুন) ভোরে রাজধানীর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে হাঙ্গেরির উদ্দেশ্যে দেশ ত্যাগ করবেন এই দুই অ্যাথলেট। এদের মধ্যে পঞ্চমবারের মতো মেগা এইဣ টুর্নামেন্টে অংশ নেবেন টুম্পা। আর প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় অংশ নেবেন রাফি।

দেশের অভিজ্ঞ নারী সাঁতারু সোনিয়া আক্তার টুম্পা খেলবেন ৫০ ও ১০০ মিটার ফ্রি-স্টাইলে। আর গত মার্চ-এপ্রিলে অনুষ্ঠিত জাতীয় সাঁতার চ্যাম্পিয়নশিপে ৫০ ও ১০ꩲ০ মিটার ব্যাকস্ট্রোকে রেকর্ড করে স্বর্ণ জিতেছিলেন সামিউল ইসলাম রাফি। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপেও তিনি এই দুটি ইভেন্টে অংশ নেবেন।

দেশ ছাড়ার আগে টুম্পা জানিয়েছেন, ‘‘ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে আমরা ♐অংশ নিয়ে থাকি নিজের টাইমিংয়ের উন্নতি করার লক্ষ্যে। হাঙ্গে🔯রিতেও সেই টার্গেট থাকবে।’’

সামিউল ইসলাম রাফি ক্যারিয়ারে প্রথম কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশ নিতে যাচ্ছেন। সেটাও বিশ্ব চ্যাম্পিয়নশিপের মতো আসরে। স্বꦕাভাবিকভাবেই ভীষণ উচ্ছ্বসি🐈ত সাতারু রাফি। তিনি জানান, ‘‘আমি নিজের টাইমিংয়ের উন্নতি করতে চাই হাঙ্গেরিতে।’’

প্রতিযোগিতা চলাকালীন বুদাপেস্টে ফিনার কংগ্রেসও অনুষ্ঠিত হবে। কংগ্রেসে যোগ দেবেন বাংলাদেশ সুইমিং ফেডারেশন𓂃ের সাধারণ সম্পাদক মোল্লা বদরুল সাইফ।