করোনার থাবায় নিউজিল্যান্ডের ব্যাটার কনওয়ে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১৬, ২০২২, ০৭:০৯ পিএম
ছবি সংগৃহীত

ইংল্যান্ডে সফরকারী নিউজিল্যান্ড দলের জন্য একের পর এক দুঃসংবাদ। বৈশ্বিক করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ট্রেন্টব্রিজ টেস্ট মিস করেছিলেন দলটির নিয়মিত অধিনায়ক কেন উইলিয়ামসন। পরে টেস্ট শেষ হওয়ার পর অলরাউন্ডার মিচেল ব্রেসওয়েল, ফিজিও বিজয় ভল্লব, স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ ক্রিস ডোনাল্ডসন করোনা আক্রান্ত হয়েছিলেন। এবার এই তাඣলিকায় যুক্ত হলেন দলটির নির্ভরযোগ্য ব্যাটার ডেভন কনওয়ে।

তিন ম্যাচ টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ টেস্ট খেলতে ট্রেন্টব্রিজ থেকে লন্ডনে এসে দলের প্রস্তুতিতে অংশ নিতে যান কনওয়ে। সেখানেই তার পিসিআর টেস্ট করানো হলে দেখা যায় যে, করোনা পজি꧃টিভ তিনি। শনাক্ত হওয়ার সঙ্গে সঙ্গে তাকে আলাদা করা হয় এবং ৫দিনের আইসোলেশনে পাঠানো হয়।

আগামী ২৩ জুন হেডিংলিতে শুরু হবে সিরিজের তৃতীয় টেস্ট। তবে করোনার হামলার পরেও নিউজিল্যান্ড দলের পক্ষ থেকে কনওয়ের রিপ্লেসমেন্ট চাওয়া হয়নি। হেডিংলি টেস্টে কনওয়ের জন্য শেষ মুহূর্ত পর্যন্তಌ অপেক্ষা করবে ♚কিউইরা।

ট্রেন্টব্রিজ টেস্টে তিন নম্বরে ব্যাট করতে নেমে প্রথম ইনিংসে ৪৬ এবং দ্বিতীয় ইনিংসে ৫২ রান করেছিলেন ডেভন কনওয়ে। ওই ম্যাচ শুরুর আগেরদিনই করোনা আক্রান্তꦡ হয়েছিলেন অধিনায়ক কেনে উইলিয়ামসন। যে কারণে, তিনি ট্রেন্টব্রিজে খেলতে পারেননি। দলের নেতৃত্ব দেন টম ল্যাথাম।

পরের টেস্ট শুরু হতে যেহেতু আর এক সপ্তাহ 𝓰বাকি, এ কারণে কিউইরা আশা করছে ব্রেসওয়েল এবং কনওয়ে এরমধ্যে নেগেটিভ হয়ে উঠবেন। উইলিয়ামসন এরই মধ্যে নেগেটিভ হয়♏েছেন।

নতুন অধিনায়ক ও কোচের অধীনে ইংল্যান্ড তিন ম্যাচের টেস্ট সিরিজে এরই মধ্যে ২-০তে জিতে নিয়েছে। ফলে হেডিংলি টেস্টে নিউজিল্যান্ডের সামনে হোয়াইটওয়াশের লজ্জা এড়ানোর মিশন অপেক্ষা ক♒রছে।