পিএসজি চাইলে কোচের পদ ছাড়তে রাজি পচেত্তিনো

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১২, ২০২২, ০৮:২১ পিএম
ছবি সংগৃহীত

ফ্রেঞ্চ ক্লাব প্যারিস সেইন্ট জার্মেই (পিএসজি) কোচের পদ থেকে মরিসিও পচেত্তিনোকে ছেড়ে 🦹দিতে চায় ক্লাব কর্তৃপক্ষ, এটি বেশ পুরোনো খবর। ক্লাব কিংবা সংবাদমাধ্যমে তার বিদায়ের সংবাদ ব্যাপক হারে প্রচার করা হলেও পচেত্তিনোর পক্ষ থেকে এতদিন কিছু জানা সম্ভব হয়নি। অবশেষে জানা গেল, পচেত্তিনোও নাকি পিএসজির দায়িত্ব ন𝓀িয়ে খুব একটা উচ্ছ্বসিত নন। ক্লাব চাইলে যেকোনো সময়ে কোচের পদ ছেড়ে দিতে রাজি রয়েছেন এই আর্জেন্টাইন।

ব্রিটিশ সংবাদমাধ্যম ‍‍`অ্যাথলেটিক‍‍` জ🎀ানাচ্ছে, গত সপ্তাহে সদ্য শেষ হওয়া মৌসুমের ভালোমন্দ যাচাই বাছাই করতে পিএসজি কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেছিলেন পচেত্তিনো। আলোচনায় দুই পক্ষ এক বিষয়ে সম্মত হয়েছেন যে, ক্লাব চাইলে যেকোনো সময় কোচের পদ ছাড়তে রাজি হয়েছেন পচেত্তিনো।

পচেত্তিনো গত বছরের জানুয়ারিতে পিএসজিতে কোচ হিসেবে যোগ দেন। তার সঙ্গে ২০২৩ পর্যন🌞্ত বর্তমান চুক্তির মেয়াদ রয়েছে। আর্জেন্টাইন এই কোচের অধীনে পিএসজি লিগ শিরোপা জিতলেও পূর্বসূরিদের ন্যায় তিনিও ব্যর্🌳থ হয়েছেন ফরাসি চ্যাম্পিয়নদের ইউরোপসেরা বানাতে। তাই তাকে আর দলের সঙ্গে যাচ্ছে না কর্তৃপক্ষ।

এদিকে গত মৌসুম শেষেই ক্লাবের আলো𝓡চিত স্পোর্টিং ডিরেক্টর লিওনার্দোকে বিদায় জানিয়েছিল পিএসজি। তার জায়গায় পরামর্শক হিসেবে বিখ্যাত পর্তুগিজ ফুটবল প্রশাসক 🦄লুইস কাম্পোসকে নিয়োগ দিয়েছে ক্লাবটি।

এদিকে পিএসজির পরবর্তী কোচ হিসেবে সাবেক রিয়🍸াল মাদ্রিদ কোচ জিনেদিন জিদানের নাম জোরেশোরে শোনা যাচ্ছে। এই মুহূর্তে জিদানও তার ব্যক্তিগত সফরে কাতার গেছেন। ফলে হয়ত বড় কোন๊ো চমক পেতে যাচ্ছে দলটি। এছাড়া লিগ আঁ ক্লাব নিসের কোচ ক্রিস্তোফ গলতিয়েরের নামও ঘুরেফিরে আসছে।