যুক্তরাষ্ট্রের টুর্নামেন্টে খেলবে রিয়াল, বার্সা ও জুভেন্টাস!

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১১, ২০২২, ০২:৫৬ পিএম
ছবি সংগৃহীত

গেল বছর ইউরোপিয়ান ফুটবল লিগের আয়োজক উয়েফার বিপক্ষে গিয়ে সুপার লিܫগ নামে নতুন এক টুর্নামেন্ট আয়োজনের কথা শোনা গিয়েছিল। তবে  সেই লিগের প্রতিষ্ঠাকালীন ১২ দলের মধ্যে ৯টি সরে দাঁড়ালে সেই পরিকল্পনা ভেস্তে যায়। তবে বাকি তিন দল রিয়াল মাদ্রিদ, বার্সেলোনা ও জুভেন্টাস এখনও এই লিগে꧂র আশা বাঁচিয়ে রেখেছেন।

নতুন লিগটি আদৌ বাস্তবায়ন করা সম্ভব হবে কিনা তা জানা নেই কারোও। তবে এই তিন দল যুক্তরাষ্𒆙ট্রে নতুন আরেক টুর্নামেন্টে খেলতে যাচ্ছেন। আগামী ২২ থেকে ৩০ জুলাই পর্যন্ত যুক্তরাষ্ট্রের লাস ভেগাস, সান ফ্রান্সিসকো, ডালাস ও লস অ্যাঞ্জেলসে হতে যাওয়া সকার চ্যাম্পিয়ন্স ট্যুরে খেলবে স্পেন ও ইতালির শীর্ষস্থানীয় ক্লাবগুলো।

আগ♍ামী নতুন মৌসুম শুরুর আগে নিজেদের প্রস্তুতির অংশ হিসেবে এ টুর্নামেন্টের উদ্বোধনী আসরে অংশ নিচ্ছে রিয়াল, বার্সা ও জুভেন্টাস। এছাড়াও মেক্সিকোর দুই দল ক্লাব আমেরিকা ও দেপোর্তিভো গুয়াদালারাও খেলবে এই প্রতিযোগিতায়।

পাঁচ দলের এই টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে লাস ভেগাসে গুয়াদালারার মুখোমুখি হবে জুভেন্টাস। পরদিন একই মাঠে হবে সবচেয়ে আকর্ষণীয় এল ক্লাসিকো ম্যাচটি। যেখানে লড়বে দুই চির প্রতিদ্বন্দ্বী ক্লাব রিয়াল মাদ্রিদ ও বার্সেলোনা। আগামী ৩০ জুল꧅াই লস অ্যাঞ꧅্জেলসে রিয়াল ও জুভেন্টাসের ম্যাচ দিয়ে পর্দা নামবে এই টুর্নামেন্টের।