কাউন্টিতে সেঞ্চুরি হাঁকিয়ে দলকে জেতালেন আশরাফুল

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ৫, ২০২২, ০৩:১৬ পিএম
ফাইল ছবি

ইংলিশ কাউন൲্টি ক্রিকেটের মাইনর লিগে ব্যাট হাতে আবারও ঝড় তুললেন বাংলাদেশের সাবেক অধিনায়ক মোহাম্মদ আশরাফুল। কোয়ারন্ডন ক্রিকেট ক্লাবের বিপক্ষে আশরাফুলের মাত্র ১৩৬ বলে অনবদ্য ১৮২ রান ও বল হাতে ২ উইকেটের সুবাধে তার দল লুলিংটন জয় পেয়েছে ১৪৩ রান♚ের বড় ব্যবধানে।

শনিবার (৫ জুন) এডিঙ্গল লেন মেইন গ্রাউন্ডে টস হেরে প্রথমে বꦏ্যাটিংয়ে নামে আশরাফুলের লুলিংটন পার্ক ক্রিকেট ক্লাব। নির্ধারিত ৪৫ ওভারে ৮ উইকেট হার𒀰িয়ে লুলিংটন ক্লাব সংগ্রহ করে ২৬৮ রান। এর মধ্যে আশরাফুল একাই করেন ১৮২ রান। 

ওপেনিংয়ে নেমে 🔜১৩৬ বলে খেলা তার ইনিংসটি সাজানো ছিল ৩২টি বাউন্ডারি এবং ২টি ছক্কায়। দলীয় ২১৩ রানের মাথায় ৮ম ব্যাটার হিসেবে আউট হন তিনি।🐟 লুলিংটনের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ৪৭ রান করেন রায়ান ওয়্যার। ৬৭ বলে ৪৭ রানে অপরাজিত থাকেন তিনি। ২৮ বলে জেমস হোয়াইটল্যান্ড অপরাজিত ছিলেন ১৪ রানে।

জবাবে রান তাড়ꦫা করতে নেমে মাত্র ১২৫ রানেই অলআউট হয়ে যায় কোয়ারন্ডন ক্রিকেট ক্লাব। কোয়ারন্ডনের হয়ে সর্বোচ্চ ৪২ রান করেন আতিক ভাট্টি। ২৩ রান করেন ইওয়ান লম্বার্ড। ২১ রান করেন জোনাথন অ্যাক্টন।

বোলিংয়ে ৬ ওভার বল করে ১টি মেডেন এবং ১০ রান দিয়ে ২ 🍸উইকেট নেন আশরাফুল। এছাড়া আর্চি হিডারলি নেন ৪ উইকেট।

এর আগেও লুলিংটনের হয়ে একটি সেঞ্চুরি করেছিলেন আশﷺরাফুল। ৮২ বলে খেলেছিলেন ১০৭ রানের ইনিংস। এরপর আরও একটি ইনিংস খেলেছিলেন ৯৫ রানের। এবার তো সব ছাড়িয়ে ১৮২ রানের ঝড়ো ইনিংস খেললেন তিনি।