হোপের সেঞ্চুরিতে নেদারল্যান্ডসকে হারিয়েছে ওয়েস্ট ইন্ডিজ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: জুন ১, ২০২২, ০৫:১৭ পিএম
ছবি সংগৃহীত

নেদারল্যান্ডসের বিপক্ষে তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে জয় পেয়েছে সফরকা🍌রী ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচে ডাকওয়ার্থ লুইস পদ্ধতিতে ৪৫ ওভারের ম্যাচে ওপেনার শাই হোপের অপরাজিত সেঞ্চুরিত🍃ে ৭ উইকেটের জয় পায় ক্যারাবিয়ানরা। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল অধিনায়ক নিকোলাস পুরানের দল।

আমস্টেলভিনে বৃষ্টির কারণে ম্যাচের দৈর্ঘ্য ৫ ওভার কমে দাঁড়ায় ৪৫ ওভারে। টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নেমে নেদারল্যান্ডসের দুই ওপেনার বিক্রমজিত সিং ৪৭ ও ম্যাক্স ও’ড🐎াওড ৩৯ রান করে দারুণ সূচনা এনে দেন। ছয়ে নামা তেজা নিদামানুরু করেন ৫১ বলে অপরাজিত ৫৮ রান। এছাড়া বাকি ব্যাটাররা দুই অঙ্ক ছুঁলেও ৭ উইকেটে ২৪০ রানে থামে নেদারল্যান্ডসের ইনিংস।

বোলিংয়ে ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুটি করে উইকেট নেন কাইল মায়ার্স ও আকিল হোসেন। একটি করেꩲ উইকেট নেন আলজারি✤ জোসেফ, অ্যান্ডারসন ফিলিপ ও হেইডেন ওয়ালশ।

বৃষ্টি আইনে ক্যারিবিয়ানদের ২৪৭ রানের নতুন লক্ষ্য দেন আম্পায়াররা। পরে রান তাড়া করতে নেমে উদ্বোধনী জুটিতেই ১২০ রান তোলেন শাই হোপ এবং শামারহ ব্রুকস। ৬৭ বলে তিনটি চার ও দুটি ছক্কায় ৬০ রান করে ভ্যান বিকের বলে ফিরে যান ব্রুকস। ব্রুকসকে ফেরানোর পরের বলেই এনক🌸্রুমাহ বোনারকে শুন্য রানে ফেরান ভ্যান বিক।

একটু পর ফিরে গেছেন অধিনায়ক নিকোলাস পুরানও (৭)। এরপর হোপের সঙ্গে ১𝓀১৬ রানের অব𒊎িচ্ছিন্ন জুটি গড়ে ১১ বল হাতে রেখেই দলকে জয়ের বন্দরে নিয়ে যান ব্রেন্ডন কিং। তার ব্যাটে আসে ৫১ বলে ৫৮ রান। আর হোপ ক্যারিয়ারের ১১তম সেঞ্চুরি তুলে অপরাজিত থাকেন ১৩০ বলে ১১৯ রান করে। ইনিংসে ছিল ১২টি চার ও দুটি ছক্কার মারে সাজানো। ।

সংক্ষিপ্ত স্কোর:

নেদারল্যান্ডস: ২৪০/৭ (৪৫ ওভার) (বি✃ক্রমজিত ৪৭, ও’ডাওড ৩৯, নিদামানুরু ৫৮*; আকিল ২/ꦏ২৯)

ওয়েস্ট ইন্ডিজ: ২৪৯🉐/৩ (৪৩.১ ওভার) (হোপ ১১৯*, ব্রুকস ৬০, কিং ৫৮*; বিক ২/৪৯)