আইপিএল ২০২২

লক্ষ্ণৌকে হারিয়ে কোয়ালিফায়ারে কোহলির বেঙ্গালুরু

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৬, ২০২২, ০৯:১৩ এএম
ছবি- সংগৃহীত

চলতি ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এলিমিনেটর ম্যাচে লক্ষ্ণৌ সুপার জায়ান্টসের বিপক্ষে জয় পেয়েছে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু।  রজত পাতিদারের অসাধারণ সেঞ্চুরিতে বেঙ্গালুরু প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২০৭ রান যোগ করে। জবাবে রান তাড়া করতে নেমে নির্🌸ধারিত ২০ ওভারে লক্ষ্ণৌ থেমে যায় ১৯৩ রানে। ফলে ১৪ রানের জয়ের সঙ্গে কোয়ালিফায়ার-২ জায়গা নিশ্চিত করেছে বিরাট কোহলিরা।

বুধবার (২৫ মে) কলকাতার ইডেন গার্ডেনসে টস হেরে প্রথমে ব্যাটিংয়ে নামে বেঙ্গালুরু। ব্যাট করতে নেমে আরসিবি অধিনায়ক ডু প্লেসিকে শূন্য রানে ফিরিয়ে দেন মহসিন খান। এরপর কোহলি আর পাতিদার মিলে ৬৬ রানের জুটি গড়ে দলকে টেনে তোলেন।🍨 কিন্তু কোহলি ২৪ বলে দুই বাউন্ডারিতে ২৫ রান করে আউট হয়ে যান।

এরপর গ্লেন ম্যাক্সওয়েল ১০ বলে করেন ৯ রান, মহিপাল লমরর ৯ বলে ১৪ রান করে ফিরে গ🌳েলেও ২৯ বছর বয়সী পাতিদার অভিজ্ঞ দিনেশ কার্তিককে সঙ্গে নিয়ে দলকে ২০৭ রানের বিশাল পুঁজি এনে দেন। এই ব্যাটার ৫৪ বল খেলে ১২টি বাউন্ডারির সঙ্গে ৭টি ছক্কার মার মারেন। ২০৭.৪০ স্ট্রাইকরেটে একাই করেন ১১২ রান।

আর ২৩ বলে ৫টি বাউন্ডারি এবং একটি ছক্কায় ৩৭* রান করে অপরাজিত থাকেন﷽ কার্তিক।

লক্ষ্ণৌর হয়ে মহসিনܫ খান, ক্রুন🎃াল পান্ডিয়া, আবেশ খান এবং রবি বিষনোই নেন ১টি করে উইকেট।

রান তাড়া করতে নেমে শুরুতেই কুইন্টন ডি ককের উইকেট হারায় লক্ষ্ণৌ। ডি ককের উড়ন্ত সূচনা লখনৌকে অনেক ম্যাচেই জয় এনে 💧দিয়েছে। কিন্তু এই ম্যাচে ৫ বলে ৬ রান করে আউট হয়ে যান তিনꦚি।

এরপর মনন ভোরাকে নিয়ে ইনিংস ধরেন অধি♏নায়ক লোকেশ রাহুল। ১১ বলে ১৯ রান করে আউট হন মনন ভোরা। দিপক হুদাকে নিয়ে ৯৬ রানের জুটি গড়েন লোকেশ রাহুল। ২৬ বলে ৪৫ রান করে আউট হন হুদা। ১টি বাউন্ডারি আর ৪টি ছক্কার মার মারেন তিনি।

১২ বলে যখন ৩৩ রান লাগবে তখন বোলিংয়ে আসেন জস হ্♋যাজলউড। তার বুদ্ধিদ♏ীপ্ত বোলিংয়ে স্কুপ করতে গিয়ে স্কয়ার লেগে শাহবাজ আহমেদের হাতে ধরা পড়েন লোকেশ রাহুল। ৫৮ বলে খেলা ৭৯ রানের ইনিংসটি আর কোনো কাজেই আসলো না। এভিন লুইস বিধ্বংসী ব্যাটার হওয়া সত্বেও ব্যাটেই যেন বল লাগাতে পারেননি। শেষ পর্যন্ত ১৯৩ রানেই থামতে হলো লক্ষ্ণৌকে।

বেঙ্গালুরুর পক্ষে বোলি𒅌ংয়ে জস হ্যাজেলউড ৩ উইকেট শিকার করেন।

এই হারের ফলে বিদায় নিতে হলো লক্ষ্ণৌকে। আর জিতে কোয়ালিফায়ার-২ এ রাজস্থান রয়্যালসের মুখোমুখি হবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু। ওই ম্যাচের বিজয়ী দ🐈ল ফাইনালে গুজরাট টাইটান্সের বিপক্ষে খেলবে।