র‍্যাঙ্কিংয়ে সুখবর পেলেন তামিম-মুশফিক-লিটন

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০২২, ০৭:৪৪ পিএম

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্টের প্রথম টেস্ট ড্র করেছে বাংলাদেশ। দলের উন্নতির পাশাপাশি ব্যক্তিগত পারফরম্যান্সেও ঝলক দেখাচ্ছেন ক্রিকꦅেটাররা। বিশেষ করে লিটন দাস ব্যাট হাতে ফর্মের তুঙ্গে আছেন।

ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) কর্তৃক  সর্বশেষ প্রকাশিত টেস্ট র‍্যাঙ্ꦯকিংয়ে লিটন এগিয়েছেন ৩ ধাপ। ব্যাটারদের মধ্যে তা𒆙র অবস্থান ১৭। চট্টগ্রাম টেস্টের প্রথম ইনিংসে ৮৮ রানের দারুণ এক ইনিংস উপহার দেন এই উইকেটরক্ষক কাম ব্যাটার।

উন্নতি করেছেন সিনিয়র উইকেটরক্ষক ও ব্যাটার মুশফিকুর রহিম। ‘মিস্টার ডিপেন্ডেবল’ খ্যাত মুশফিক চট্টগ্রাম টেস্টে পেয়েছেন সেঞ্চুরির দেখা৷ দীর্ঘ ১৮ মাস পর তার ব্যাট শতকের ঝলক দেখিয়েছেন। অবশ্য দ্বিতীয় টেস্টেও দেড়শ রানের ঝলমলে ইনিংস উপহার দিয়েছেন তিনি। তবে ⭕র‍্যাঙ্কিং প্রথম টেস্টের ওপর ভিত্তি করেই। তিনি ৪ ধাপ এগিয়ে আছেন ২৫ নম্বরে।

র‍্যাঙ্কি꧃ংয়ে এগিয়েছেন বাংলাদেশের সেরা ওপেনিং ব্যাটার তামিম ইকবালও। চট্টগ্রামে তার ব্যাট থেকে এসেছিল ১৩৩ রান। ৮ ধাপ এগিয়ে র‍্যাঙ্কিংয়ে তার অবস্থান এখন ২৭।

বোলারদের র‍্যাঙ্কিংয়ে এক ধাপ উন্নতি করেছেন সাকিব আল হাসান। লঙ্কানদের বিপক্ষে প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে ৪ উইকেট পেয়ে র‍্যাঙ্কিংয়ে ২৯ নম্বরে আছেন তিনি। এছাড়া নাঈম হাসান ৯ ধাপ এগ📖িয়ে ৫৩ নম﷽্বরে আছেন।