দিনের শুরুতেই উইকেটের দেখা পেলেন এবাদত

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৫, ২০২২, ১০:২৬ এএম
ছবি সংগৃহীত

আগের দিন শ্রীলঙ্কা ২ উইকেটে ১৪৩ ﷽রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করতেই সাফল্য পেয়েছে ব🔜াংলাদেশের বোলাররা। দিনের প্রথম ওভারের দ্বিতীয় বলেই আগেরদিন নাইটওয়াচম্যান হিসেবে নামা কাসুন রাজিথাকে বোল্ড করে সাজঘরের পথ দেখিয়েছেন ডানহাতি পেসার এবাদত হোসেন। তার ব্রেক থ্রুতে সফরকারীদের কিছুটা চাপেই ফেলেছে টাইগাররা।

এই প্রতিবেদন লেখা পর্যন্ত ৫১ ওভারেꦛ শ্রীলঙ্কার সংগ্রহ ৩ উইকেটে ১৫১ রান। তারা এখনও ২১৪ রানে পিছিয়ে। দুই অপরাজিত ব্যাটার অধিনায়ক দিমুথ করুনারাত্নে ৭৬ ও নতুন ব্যাটার অ্যাঞ্জেলো ম্যাথিউজ ২ রানে ব্যাট করছেন।

এর আগে বাংলাদেশের করা ৩৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে দ্বিতীয় দিনে ওসাদা ফার্নান্ডোর ৫৭ꦏ ও কুশল꧙ মেন্ডিসের ১১ রানের সঙ্গে অধিনায়ক করুনারাত্নে ৭০ রানে দিন শেষ করেছিল। বাংলাদেশ দল সফরকারীদের দলীয় ৯৫ রানে প্রথম উইকেটের দেখা পান। ফার্নান্ডোকে উইকেটের পিছনে স্লিপে নাজমুল হোসেন শান্তর হাতে ক্যাচ দিয়ে ফেরান পেসার এবাদত।

এরপর কুশল মেন্ডিসকে লেগ বিফোরের ফাঁদে ফেলেন সাকিব। তবে দিনের শেষ ভাগে নাইটওয়াচম্যান হিসেবে কাসুন রাজিথা শেষ পর্যন্𒆙ত ক্রিজে থেকে যান। ফলে ৪৬ ওভারে ২ উইকেটে ⛎১৪৩ রান নিয়ে খেলা শেষ করে শ্রীলঙ্কা।