পিএসজির প্রস্তাব ফিরিয়ে দিলেন জিদান

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৪, ২০২২, ১২:২৭ পিএম
ছবি সংগৃহীত

প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) কোচ হওয়ার প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন ফরাসি কিংবদন্তি ফুটবলার জিনেদিন জিদান। পিএসজির সঙ্গে কিলিয়ান এমবাপ্পের নতুন চুক্তির পর তার দেওয়া শর্ত 𝓀পূরণ করতে 🌺জিদানকে পার্ক দ্য প্রিন্সেসে আনার চেষ্টা চালায় পিএসজির টিম কর্তৃপক্ষ। কিন্তু তা প্রত্যাখ্যান করেন স্প্যানিশ ক্লাব রিয়াল মাদ্রিদের সাবেক এই কোচ।    

সম্প্রতি ট্রান্সফার ইস্যুতে রিয়াল মাদ্রিদের সঙ্গে এমবাপ্পের অনেক জল ঘোলা হয়েছে। তবুও শেষ পর্যন্ত ২০২৫ সালে পর্যন্ত পিএ💯🧔সজিতে থেকে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে এমবাপ্পে। এজন্য অবশ্য এমবাপ্পে তার ক্লাবকে তিনটি শর্ত দিয়েছিল। পিএসজির কর্তৃপক্ষ সেই তিনটি শর্ত মেনে নেয়ায় এমবাপ্পে থেকে যান পিএসজিতে।

ওই তিন শর্তের একটি শর্ত ছিল, জিদানকে পিএসজির কোচ হও❀য়ার জন্য প্রস্তাব দেওয়া। দলটি প্রসꦫ্তাব দিলেও জিদান তা ফিরিয়ে দিয়েছেন। জিদানকে পাওয়ার স্বপ্ন এমবাপ্পের পূরণ হতে আরো সময় লাগবে।

এদিকে, এমবাপ্পের ওই তিন শর্তের বাকি দুইটি শর্তও জানা গেছে। প্রথম শর্ত ছিলো,🦩 পিএসজির ক্রীড়া পরিচালক লিওনার্দোকে ছাঁটাই করতে হবে।

ফরাসি সংবাদমাধ্যমগুলো দাবি করছে, এরই মধ্য🀅ে লিওনার্দোকে বিদায় দিয়েছে পিএসজি। নতুন ক্রীড়া পরিচালক হিসেবে মোনাকোতে এমবাপ্পের সাথে কাজ করা লুইস কাম্পোসকেই পছন্দ পিএসজির। এমবাপ্পের দ্বিতীয় শর্ত ছিল ব্রাজিলিয়ান সেনসেশন নেইমারকে বিদায় দেয়ার বিষয়টি। যদꦏিও ক্লাবের সাথে নেইমারের চুক্তি ২০২৫ পর্যন্ত। তবু এরই মধ্যে খবর এসেছে নেইমারকে বিক্রি করার চেষ্টা শুরু হয়ে গেছে।

আর এমবাপ্পের তিন নম্বর শর্ত ছিল জিনেদিন জিদানকে কোচ করা। মরিসিও পচেত্তিনোকে কোচ হিসেবে পছন্দ নয় এমবাপ্পের। এই শর্তেও পিএসজি রাজি ছিলো। এ বছরের শুরুতে স্বয়ং কাতারের আমির জিদানের সাথে যোগাযোগ করছিলেন যেন তিনি এ দায়িত্ব নিতে রাজি হন। কিন্তু জিদান সে প্রস্তাব ফিরিয়ে দিয়েছেন🎀।

উল্লেখ্য, পিএসজিতে থেকে যꦕ🍎াওয়ার কারণে চুক্তি স্বাক্ষরের বোনাস হিসেবে ৩০ কোটি ইউরো পাচ্ছেন এমবাপ্পে। একই সাথে বছরে করবাদে ১৫ কোটি ইউরো পাবেন এই ফুটবলার।