পাঁচ বছরের মধ্যে চারবার চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২৩, ২০২২, ১০:৪৯ এএম
ছবি- সংগৃহীত

ম্যানচেস্টার সিটি ও লিভারপুল- উভয় দলই গত কাল রাতে নেমেছিল প্রিমিয়ার লিগের শিরোপা দখলের লড়াইয়ে। একটু পা হড়কালেই দীর্ঘ সময়ের পরিশ্রম বৃথা। দুই দলই ছিল শিরোপার কাছ🔥াকাছি। তবে শেষ হাসি হাসে পেপ গার্দিওলার শিষ্যরাই। অ্যাস্টন ভিলাকে হারিয়ে শিরোপা পুনরুদ্ধার করেছে তারা।

ইতিহাদ স্টেডিয়ামে নিজেদের মাঠে গত কাল রোববার রাতে অ্যাস্টন ভিলাকে ৩-২ গোলে হারဣিয়ে চ্যাম্পিয়ন হয়েছে সিꦦটি। অ্যানফিল্ডে একই সময়ে লিভারপুলও মাঠে নামে শিরোপার প্রত্যাশায়। তবে তাদের সমীকরণ খানিক জটিল ছিল। কেবল জিতলেই হতো না, অন্য ম্যাচে সিটিকেও হারতে হতো। সিটির জয়ে ৩-১ গোলে ম্যাচ নিজেদের দখলে নিয়েও শিরোপা হাতছাড়া হয় মোহামেদ সালাহদের।

ম্যাচের শুরু থেকেই দাপট দেখায় সিটি। তবে ༒ম্যাচের ৩৭ মিনিটে সিটিকে স্তব্ধ করে দেয় অ্যাস্টন ভিলা। বাঁ দিক থেকে সতীর্থের ক্রসে হেডে গোল আদায় করেন ম্যাটি ক্যাশ।

বিরতির পর ম্যাচের♛ ৬৯ মিনিটে ব্রাজিলিয়ান তারকা ফিলিপে কৌত𒊎িনহোর দারুণ এক গোলে ২-০ ব্যবধানে পিছিয়ে পড়ে সিটি। ডি-বক্সে প্রতিপক্ষ একজনকে কাটিয়ে নিচু শটে বল জালে জড়ান ব্রাজিলের এই মিডফিল্ডার।

কোণঠাসা সিটি মাত্র ৫ মিনিটে সব হিসেব-নিকেশ বদলে দেয়। ম্যাচের ৭৬ থেকে ৮১ মিনিট✨ে ৩ গোল আদায় করে তারা। ম⭕্যাচের ৭৬ মিনিটে ডান দিক থেকে রহিম স্টার্লিংয়ের বাড়ানো হেডে ব্যবধান কমান গুন্দোগান। এর মাত্র ২ মিনিট পর সমতা টানেন রদ্রি। ডি-বক্সের বাহিরে থেকে জোরালো শটে বল খুঁজে পায় জালের দেখা।

ম﷽্যাচের ৮১ মিনিটেই উৎসবের উপলক্ষ্য পেয়ে যায় সিটি।ꦏ কেভিন ডে ব্রুইনের বাড়ানো বল কোনো বাধা ছাড়াই জালে জড়ান গুন্দোগান।

ম্যাচের বাকি সময় সাবধানে পা ফেলে সিটি। কারণ লিভার♛পুলও যে তাদের ঘাড়ে নিঃশ্বাস ফেলছিল। সিটির ভয় ছিল অ্যাস্টন ভিলার ঘুরে দাঁড়ানো। তবে সে সম্ভাবনা আর বাস্তব হয়ে ওঠেনি। ৩-২ গোলের জয় নিয়ে গত পাঁচ বছরের ম💖ধ্যে চারবার প্রিমিয়ার লিগ শিরোপা দখলে নিলো সিটি।

এর আগে ২০২০ সালে চিরপ্রতিদ্বন্দ্বী লিভারপুলের কাছে শিরোপা হারলেও বাকি চার আ𝓰সরে (২০১৭-১৮, ২০১৮-১৯, ২০২০-২১ ও ২০২১-২২) চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করলো ম্য🐼ানচেষ্টারের দলটির।