ফুটবলের উন্নয়নে ৪৫০ কোটি টাকা চায় বাফুফে

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২২, ২০২২, ০৬:০৮ পিএম
ছবি সংগৃহীত

এক সময় বাংলাদেশের ফুটবল অনেক সম্ভাবনাময় ছিল। কিন্ত𒁏ু দিন দিন খেলার মান নিচের দিকে এগিয়েই চলছে। তবে এবার ফুটবলের উন্নয়নে বড় পরিকল্পনা হাতে নিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। এজন্য সরকারের কাছে ৪৫০ কোটি টা꧟কার একটি উন্নয়ন প্রকল্প প্রস্তাব (ডিপিপি) জমা দিয়েছে দেশের ফুটবল নিয়ন্ত্রক সংস্থাটি।

এই অর্থ দেশের ফুটবলের পুনর্জাগরণস🐲হ শক্তিশালী জাতীয় দল গঠনের লক্ষ্যে বছরব্যাপী নানা প্রতিযোগিতা আয়োজন, প্রশিক্ষণ এবং ফুটবল ফেডারেশনের কাঠামো শক্ত করতে ব্যয় হবে।

রোববার (২২ মে) বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ এই তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছে༒ন, পুরো দেশের ফুটবল উন্নয়নের লক্ষ্যে আমরা প্রজেক্💮টটি জমা দিয়েছি। যেখানে পাঁচ বছরের পরিকল্পনা করা হয়েছে। অর্থ পাওয়ার পর থেকেই পাঁচ বছর গণনা শুরু হবে।

তিনি আরও বলেন, ‘‘একটা ডিপিপি’র (উন্নয়র প্রকল্প প্রস্তাব) আওতায় ফুটবল উন্নয়নের জন্য সরকারের কাছে এই অর্থ চাওয়া হয়েছে। যার মাধ্যমে আমাদের ফুটবলের প্রধান প্রধান ক্ষেত্রগুলো; যেমন, পুরুষ জাতীয় ফুটবলܫ দল, নারী জাতীয় ফুটবল দল, বাংলাদেশ প্রিমিয়ার লিগ, চ্যাম্প🎐িয়নশিপ লিগগুলোকে আরো সুসংহত করার জন্য এই অর্থ ব্যবহার করা হবে।’’

কেবল রাজধানীর ফুটবলই নয়, ৬৪ জেলার ফুটবল উন্নয়নের বিষয়টিও আছে এই উন্নয়ন প্রকল্পে। এই প্রকল্পের অর্থ বাফুফে বেশি ব্যবহার করবে সরাসরি ফুটবল উন্নয়নে। বাফুফে আশা করছে, এই অর🎃্থ পাওয়া গেলে আগামী ৫ বছরে দেশের ফুটবলের চিত্রটা বদলে যাবে।