ম্যানসিটি নাকি লিভারপুল, কার হাতে উঠবে শিরোপা?

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২২, ২০২২, ০৫:৩৪ পিএম
ছবি সংগৃহীত

ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা নির্ধারণ থেমে আছেꦑ একেবারে শেষ দিনে এসে উপণীত হয়েছে। লিগের শেষ ম্যাচে আজ আলাদা আলাদা ম্যাচে মাঠে নামবে ম্যানচেষ্টার সিটি ও লিভারপুল। নিজেদের শেষ ম্যাচে নিশ্꧙চিত হবে প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হবে কোন দল? নাটকীয় কিছু না ঘটলে চ্যাম্পিয়ন হওয়ার কথা ম্যানসিটির। আর নাটকীয় কিছু হলে তো চ্যাম্পিয়ন হবে লিভারপুলই।

ইত্তিহাদ স𒆙্টেডিয়াম এবং এমিরেটস স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত ৯টায় একসঙ্গে শুরু হবে দুটি ম্যাচ। যেখানে ম্যানচেস্টার সিটি মুখোমুখি হবে অ্যাস্টন ভিলার এবং উলꦬভারহ্যাম্পটনের মুখোমুখি হবে লিভারপুল।

লিগে ৩৭ ম্যাচ শেষে ৯০ পয়েন্ট নিয়ে শিরোপার দৌড়ে𓂃 সবচেয়ে বেশি এগিয়ে আছে পেপ গার্দিওলার ম্যানচেস্টার সিটি। আর সমান ম্যাচে ১ পয়েন্ট কম নিয়ে সিটির ঘাড়ে নিঃশ্বাস ফেলছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। তাই আজ যে দলই হোঁচট খাবে, সর্বনাশ হবে তারই।

তবে সিটি যদি ড্র করে এবং লিভারপুল জিতেꦓ যায়, তাহলে❀ গোল ব্যবধান হিসেবে আসবে। সে ক্ষেত্রেও সিটি এগিয়ে থাকবে। এখনও পর্যন্ত লিভারপুলের চেয়ে গোল ব্যবধানে ৬ গোলে এগিয়ে থাকবে সিটিজেনরা।

এরই মধ্যে ক্যারাবাও কাপ এবং এফএ কাপ জিতে নিয়েছে লিভারপুল। শেষ মুহূর্তে যে কোনো মিরাকলে যদি লিভারপুল চ্𝔉যাম্পিয়ন হয়ে যায়, তাহলে কোয়াড্রাপল (চার শিরোপা) জয়ের বিরল গৌরবের সামনে দাঁড়িয়ে যাবে তারা। কারণ, সর্বশেষ চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে রিয়ালকে হারꦜাতে পারলেই স্বপ্ন পূরণ হয়ে যাবে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।