পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত চুক্তি এমবাপ্পের

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২২, ২০২২, ০১:২১ পিএম
ছবি সংগৃহীত

চলতি মৌসুম শেষে পিএসজির সঙ্গে কিলিয়ান♈ এমবাপ্পের সম্পর্ক ছিন্ন হওয়ার গুঞ্জন ছড়িয়েছিল বেশ। স্প্যানিশ ক্ল♐াব রিয়াল মাদ্রিদের জার্সিতে খেলার জন্য উন্মুখ হয়ে অপেক্ষা করছিলেন এমবাপ্পে নিজেও। ফরাসি এই তারকার সম্প্রতি মাদ্রিদ ভ্রমণের পর দলবদলের আলোচনায় সান্তিয়াগো বার্নাব্যুতে এমবাপ্পেকে দেখে ফেলেছিলেন অনেকে।

তবে শেষ পর্যন্ত রিয়াল মাদ্রিদের প্রস্তাবকে ফিরিয়ে দিয়ে পিএসজির সঙ্গে ২০২৫ সাল পর্যন্ত নতুন চুক্তিতে রাজি হয়েছেন বিশ্বকাপজয়ী এই ফুটবলার।  জানা গেছে, রিয়ালের কাছ থেকে আলোচনার🃏 পরিপ্রেক্ষিতে সন্তোষজনক প্রস্তাব পাওয়ার পর চুক্তিতে স্বাক্ষর করা শুধু বাকি ছিল। কিন্তু চ্যাম্পিয়নস লিগে ಌরিয়ালের কাছে হারলেও এবার মাঠের বাইরে পিএসজিই জয় তুলে নিয়েছে।  

গতক🐈াল শনিবার (২১ মে) সন্ধ্যায় মেটজের বিপক্ষে ম্যাচের আগ মুহূর্তে এমবাপ্পে ও পিএসজি চেয়ারম্যান নাসের আল খেলাইফি পার্ক দ্য প্রিন্সেসের মাঠে নেমে আসেন। সেখা🐠নেই সমর্থকদের জানিয়ে দেন, নতুন চুক্তির কথা।  

পিএসজির পক্ষ থেকে এক বিবৃতিতে জানানো হয়েছে, এরই মধ্যে এমবဣাপ্পের সঙ্গে তারা চুক্তি স্বাক্ষর করে ফেলেছে। এদিকে ক্লাবটির অফিসিয়াল মিডিয়ায় এমবাপ্পে বলেন, ‘‘আমি ঘোষণা করতে চাই, প্যারিস সেন্ট জার্মেইয়ের সঙ্গেই আমি চুক্তি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছি এবং অবশ্যই আমি এতে অনেক খুশি।’’

তিনি আরো বলেন, ‘‘আমি নিশ্চিত করতে চাই, ক্লাবটি যেভাবে এগিয়ে চলছে তার সঙ্গী থাকতে চাই এবং সর্বোচ্চ পর্যায়ে প্রতিদ্বন্দ্বীতা করার জন্য নিজের সব কিছু দিয়ে চেষ্টা করবো। ক্লাবের সমর্থক এবং প্রেসিডেন্ট নাসের আল খেলাইফিকে ধন্যবাদ- আম🦋ার ওপর তাদের আস্থা রাখার জন্য।’’

এদিকে কিলিয়ান এমবাপ্পের সব শর্ত মেনেই নতুন করে চুক্তি করেছে পিএসজি। ফলে দলে তার ক্ষমতার ব্যাপ্তি আরো বেড়ে যাবে। পিএসজির ডিরেক্টর লিওনার্দোর পরিবর্তে নতুন একজনকে নিয়োগ করা হবে। সেই সঙ্গে কোচ মাওরিসিও পচেত্তিনোকে ছাঁটাই করে নতুন একজন কোচ নিয়োগ করা 🌺হবে। ফলে আগামী মৌসুম𝔉ে ভাল কিছুর আশা করতেই পারে ফ্রান্সের ঐতিহ্যবাহী ক্লাবটি।