ওয়েস্ট ইন্ডিজ সফরে দলের সঙ্গে নেই মুশফিক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ২১, ২০২২, ১০:৩০ এএম
ছবি- সংগৃহীত

আগামী মাসে পূর্ণাঙ্গ সিরিজ খেলতে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে বাংলাদেশ ক্রিকেট দল। সফরে দুই টেস্ট, তিন টি-টোয়েন্টি ও তিন ওয়ানডে 💝ম্যাচ খেলবে সফরকারীরা। তবে এই সফরে দলের সঙ্গে থাকছেন না টাইগার দলের অভিজ্ঞ ক্রিকেটার মুশফিকুর রহিম। সৌদি আরবের মক্কায় পবিত্র হজ পালনের উদ্দেশ্যে এই সফর থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন এই ক্রিকেটার।

এদিকে মুশফিক তার নিজের অনুপস্থিতির কথা এরই মধ্যে বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে (বিসিবি) জানিয়েছেন। ক্রিকেটভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে এ খবর নিশ্চিত করেছেন বিসিবির টিম ডিরেক্টর খালেদ মাহম🤡ুদ সুজন।

খালেদ মাহমুদ সুজন জানিয়েছেন, ‘‘মুশফিক এবার হজে যাওয়ার সিদ্ধান্ত নꦚিয়েছে। তাই ওয়েস্ট ইন্ডিজ সফরে সে দলের সঙ্গে থাকছে না।’’

এদিকে চোটের কারণে টাইগার শিবিরে বেশ কয়েকজন ক্রিকেটার দলের বাইরে রয়েছেন। এরই মধ্যে শ্রীলঙ্কা সিরিজ থেকে ছিটকে গেছেন তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও নাঈম হাসান। এছাড়া আরেক স্পিন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজও আছেন পূনর্বাসনের মধ্যে। তাই মুশফিককে ছ꧟াড়া ক্যারিবীয় সফরে বড় ধাক্কাই খা🍒বে বাংলাদেশ।

ওয়েস্ট ইন্ডিজের উদ্দেশ্যে আগামী ৬ জুন ঢাকা ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। সফরের সূচি অনুযায়ী অ্যান্টিগায় প্রথম টেস্ট হবে ১৬ জুন থেকে। পরে সেইন্ট লুসিয়ায় দ্বিতীয় টেস্ট🎉 মাঠে গড়াবে ২৪ জুন থেকে। টি-টোয়েন্টি সিরিজের তিন ম্যাচ যথাক্রমে ২, ৩ ও ৭ জুলাই। সবশেষে তিন ওয়ানডে হবে ১০, ১৩ ও ১৬ জুলাই।