টোকিও অলিম্পিক

ব্রাজিল-স্পেনের স্বর্ণ জয়ের লড়াই

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৭, ২০২১, ০৩:১০ পিএম

অলিম্পিকের বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল স্বর্ণ জয়ের লক্ষ্য আজ মাঠে নামছে। টোকিও♋ অলিম্পিকের ফাইনালে ཧসেলেসাওদের প্রতিপক্ষ স্পেন। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৫ টায় টোকিওর ইয়োকোহামা আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল। 

কিছুদিন আগে ঘরের মাঠে প্রতিবেশী আর্জেন্টিনার কাছে হেরে ♐কোপা আমেরিকার শিরোপা হারিয়েছে ব্🌟রাজিল। আজ আরও একটি শিরোপা নিজেদের করে নেওয়ার সুযোগ থাকছে স্পেনর দলের। 

ম্যাচ জয় ও শিরোপা ধরে রাখার জন্য দৃঢ় প্রতিজ্ঞ ব্রাজিল। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে দানি আলভেজ জানিয়েছেন, "আমার আমাদের জন্মভূমিকে প্রতিনিধিত্ব করছি, আমাদের এর জন্য প্রস্তুত থাকতে হবে। আজকে🦄র দিনটি আমাদের জন্য একটি বিশেষ দিন হতে যাচ্ছে। কারণ এটি অলিম্পিকের ফাইনাল এবং দল হিসেবে আমরা আত্মবিশ্বাসী।"

দলের সবাইকে এবারের অলিম্পিকের জন্য লড়তে হবে বলে জানিয়ে আলভেজ বলেন, "এখানে আমরা যারা আছি তাদের অনেকেরই পরের অলিম্পিকে খেলার সুযোগ হবে না। এটি একটি বিশেষ মুহূর্ত এবং আপনাকে বিশেষ মুহূর্তের জন্য প্রস্তুত থাকতে হবে, অনেক আকাঙ্খা দেখাতে হবে কারণ তারা আবার সুযোগ পাবে না।"&nb🌃sp;

নিজেদের সবকিছু দিয়েও শিরোপা ধরে রাখতে চান জানিয়ে আলভেজ বলেন, " ফাইনালে আমরা আমাদের আত্মা, হৃদয় এবং আমাদের সর্বশক্তি দেওয়ার পরিকল্পনা করছি।&qu🅺ot;

অপরদিকে ১৯৯২ অলিম্পিক ফুটবলে চ🐼্যাম্পিয়ন হওয়া স্পেনও কোন অংশে ছাড় দিত🌺ে চান না ব্রাজিলকে। দলের ও বার্সোলোনার তারকা মিডফিল্ডার পেদ্রিও ব্রাজিলকে হারিয়ে স্বর্ণ জিততে চান। 

ফাইনালে ব্রাজিলকে পেয়ে খুশি হয়েছেন জানিয়ে পেদ্রি বলেন, "আমি শুরু থেকে ব্রাজিলের বিপক্ষে ফাইনাল খেলতে চেয়েছি। সব সময় সেরাদের বিপক্ষে খেলতে পছন্দ করি। তবে ফাইনাল ম্যাচ সহজ হবে না। কঠিনই হবে।🐠 তারা ভালো ফুটবল খেলে থাকে। টেকনিক্যালিও তারা এগিয়ে।" 

জয় নিয়ে মাঠ ছাড়তে চাওয়া পেদ্রি আরও বলেন, "এটা কঠিনই হবে🙈। কিন্তু আশা করছি আমরা জিততে পারবো। জিততে পারলে আমাদের জন্য অনেক ভালো হবে।" 

সেম𒀰িফাইনালে স্বাগতিক জা🌠পানকে হারিয়ে ফাইনালে উঠে স্পেন। আর সেমিফাইনালে মেক্সিকোকে হারিয়ে ফাইনালে পা রাখে ব্রাজিল।

আরও সংবাদ