বৃষ্টির কারণে দেরিতে শুরু চতুর্থ দিনের খেলা

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ১৮, ২০২২, ১০:৩২ এএম
ছবি সংগৃহীত

চট্টগ্🅰রামে সফরকারী শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশের চলমান প্রথম টেস্টের চতুর্থ দিনের খেলা শুরু হবার আগে শুরু হয় বৃষ্টি। দফায় দফায় বৃষ্টি হলেও এখন অবশ্য তা থেমে গেছে। কিন্তু আউটফিল্ড ভেজা থাকায় খেলা নির্ধারিত সময়ের আধা ঘন্টা পরে শুরু হয়। ফলে খেলা সকাল ১০টায় শুরু হওয়ার কথা থাকলেও তা বদলে ১০টা ৩০ মিনিটে শুরু হবে।

বুধবার (১৮ মে) সকাল দশটায় আম্পায়াররা মাঠের অবস্থা পর্যবেক্ষণের পর ম্যাচ শুরুর নতুন সময় জা𓂃নিয়েছেন।

এর আগে শ্রীলঙ্কার করা প্রথম ইনিংসে ৩৯৭ রানের জবাবে বাংলাদেশ দ꧒ল তৃতীয়🌞 দিন শেষে ৩ উইকেটে ৩১৮ রান তুলেছে। সফরকারীদের সংগ্রহ ছাড়িয়ে যেতে এখনও ৭৯ রান প্রয়োজন বাংলাদেশের। ব্যাট করার সময় হাতে চোট পাওয়া তামিম ইকবাল ১৩৩ রানের ইনিংস খেলে আহত অবসর হয়ে উঠে গিয়েছেন। তবে চতুর্থ উইকেটে মুশফিকুর রহিম ব্যক্তিগত ৫৩ ও লিটন দাস ৫৪ রানে অপরাজিত আছেন।

আজ দারুণ 🐼এক মাইলফলক ছোঁয়ার সুযোগ মুশফিকের সামনে। মাত্র ১৫ রান করতে পারলেই বাংলাদেশের প্রথম ব্যাটার হিসেবে টেস্ট ক্রিকেটে পাঁচ হাজার রানের মালিক হবেন তিনি। একই মাইলফলক ছুঁতে তামিমের প্রয়োজন ১৯ রান।

এর আগে অ্যাঞ্জেলো ম্যাথিউসের লড়াকু ১৯৯ রান✱ের ইনিংসে ভর করে প্রথম ইনিংসে ৩৯৭ রান করে শ্রীলঙ্কা। ১৫ মাস পর সাদা পোশাকের ক্রিকেটে ফিরে অফস্পিনার ন𓃲াঈম হাসান নেন ৬ উইকেট। এছাড়া সাকিব আল হাসান ৩ ও তাইজুল ইসলাম নেন একটি উইকেট।