সরে দাঁড়ানোর ঘোষণা ইসিবি প্রধান নির্বাহীর

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ১৭, ২০২২, ০৯:০৩ পিএম

ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের𝕴 (ইসিবি) প্রধান নির্বাহীর পদ থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন টম হ্যারিসন। এ বছরের জুনে দায়িত্ব থেকে অব্যাহতি নেবেন তিনি। হ্যারিসন ইসিবির সিইও হিসেবে ৭ বছরেরও বেশি সময় 🃏কাটিয়েছেন।

মঙ্গলবার (১৭ মে) তার পদত্যাগ নিশ্চিত করা হয়েছে।

হ্যারিসনের স্থলাভিষিক্ত কে হবেন নিশ্চিত না হওয়া পর্যন্ত ইংল্যান্ড 🦩মহিলা ক্রিকেটের ব্যবস্থাপনা পরিচালক ক্লেয়ার কনর অন্তর্বর্তী প্রধান হিসেবে দা🗹য়িত্ব পালন করবেন।

হ্যারিসন বলেন, “গত সাত বছর ধরে ইসি꧟বির সিইও হিসেবে দায়িত্ব পালন করা বিশাল সম্মানের বিষয় ছিল। আমার লক্ষ্য ছিল ক্রিকেটকে সম্প্রসারণ করা, আরও বেশি মানুষকে এর সঙ্গে যুক্ত করা। এই কাজ চালিয়ে নেওয়ার জন্য নতুন মানুষ আসার এখনই উপযুক্ত সময়।”

তিনি আরও বলেন, “গত দুই বছর দুর্ভাগ্যজনকভাবে চ্যালেঞ্জিং ছিল। কিন্তু আমরা মহামারি কাটিয়ে উঠতে পেরেছি। আমরা ক্রিকেটের সবচেয়ে বড় আ🍌র্থি⭕ক সংকটও কাটিয়ে উঠেছি। এমনকি বৈষম্য মোকাবিলায় প্রচেষ্টা অব্যাহত রেখেছি।”

ইয়র্কশায়ার ক্লাবের পাক ক্রিকেটারের আনীত বর্ণবাদের অভিযোগ ও অ💙স্ট্রেলিয়ায় অনুষ্ঠিত অ্যাশেজ সিরিজে ইংল্যান্ডের ৪-০ তে হারের পর সমালোচনার মুখে পড়েছিলেন হ্যারিসন। ২০১৫ সালের জানুয়ারিতে ইং🔥লিশদের দায়িত্ব নেন তিনি।