অ্যান্ড্রু সাইমন্ডসের মৃত্যুতে ক্রিকেটবিশ্বের শোক

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: মে ১৫, ২০২২, ১১:১৬ এএম

অস্ট্রেলিয়া ক্রিকেটের সোনালি দিনের তারকা অলরাউন্ডার ও দুইবারের 🌠বিশ্বকাপজয়ী অ্যান্ড্রু সাইমন্ডস মারা গেছেন। শনিবার (১৪ মে) স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে টাউনস ভিলে এক সড়ক দুর্ঘটনায় মারা যান তিনি। চলতি বছর রড মার্শ ও শ﷽েন ওয়ার্নের পর সাইমন্ডসের অকাল মৃত্যুতে শোকাহত পুরো ক্রিকেট বিশ্ব।

অজি দলের হয়ে ২০০৩ ও ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপজয়ী দলের সদস্য সাইমন্ডসের মৃত্যু যেন বিশ্বাসই করতে পারছেন না তার এক সময়ের🉐 সতীর্থরা। তাই ৪৬ বয়সী সাবেক এই ক্রিকেটারের মৃত্যু💙তে বাকরুদ্ধ সতীর্থরা সামাজিক যোগাযোগমাধ্যমে তাদের প্রতিক্রিয়া জানিয়েছেন।

টুইটারে সাবেক উইকেটকিপার༺ ব্যাটার অ💯্যাডাম গিলক্রিস্ট লিখেছেন, "এটি (সাইমন্ডসের মৃত্যু) সত্যিই কষ্টকর।"

অজি সাবেক পেসার জেসন গিলেসপি টুইটে লিখেছেন, "জেগে ওঠার পর ভয়াবহ খবর। পুরোপুরি বিধ্বস্ত। আমরা সবাই তꦗোমাকে মিস করবো বন্ধু।"

মা💞ইকেল বেভানের ভাষায়, "হৃদয়বিদারক। আরেক নায়ককে হারালো অজি ক্রিকেট। হতবাক। ২০০৩ বিশ্বকাপ দলের সদস্য। বিস্ময়কর প্রতিভা।"

ড্যামিয়েল ফ্ল👍েমিং লিখেছেন, "এটা খুবই বিধ্বংসী। র♌য় (অ্যান্ড্রু সাইমন্ডস) আমাদের আশেপাশে থাকতে খুব মজা করতো। আমরা তার পরিবারের সঙ্গে আছি।"

এছাড়া সাইমন্𝔍ডসের মৃত্যুর ঘটনায় প্রতিপক্ষ হিসেবে♛ খেলা ক্রিকেটাররাও শোক জানিয়েছেন। এই তালিকায় রয়েছে শোয়েব আখতার, ভিভিএস লক্ষ্মণ, মাইকেল ভনের নাম।

রাওয়ানপিন্ডি এক্সপ্রেস শোয়েব আখতার টুইটারে লিখেছেন, "গাড়ি দুর্ঘটনায় অ্যান্ড্রু সাইমন্ডসের🎃 মৃত্যু সংবাদ শুনে বিধ্বস্ত। মাঠে ও মাঠের বাইরে আমাদের দারুণ সম্পর্ক ছিল। তার পরিবা🌞রের জন্য প্রার্থনা ও সমবেদনা।"

ভিভিএস লকꦯ্ষ্মণ টুইটে লিখেছেন, "এখানে (ভারতে) জেগে ওঠার পর মর্মান্তিক খবর। এবার শান্তিতে বিশ্রাম নাও আমার প্রিয় বন্ধু। খুবই মর্মান্তিক খবরℱ!"

মাইকেল ভন তো বিশ্বাসই 💫করতে পারছেন না যে, সাইমন্ডস♔ মারা গেছে। তার টুইট, "সিমো... এটি হতে পারে না!"

অ্যান্ড্রু সাইমন্ডস অভিষেক হয় ওয়ানডে ক্রিকেট দিয়ে ১৯৯৮ সালে পাকিস্তানের বিপক্ষে লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে। এরপর ২০০৯ সালে খেলেন সবশেষ অস্ট্রেলিয়ার জার্সি ♛গায়ে। অস্ট্রেলিয়ার হয়ে ২৬ টেস্ট, ১৯৮টি ওয়ানডে ও ১৪টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন। যেখানে ব্যাট হাতে সব ফরম্যাট মিলিয়ে ৬৮৮৭ রানের সঙ্গে বল হাতে ১৬৫ উইকেট লাভ করেন। 

আরও সংবাদ