মুশফিকের ব্যাপারে আশাবাদী জেমি

ফারজানা ববি প্রকাশিত: মে ১১, ২০২২, ১১:০২ এএম

শ্রীলঙ্কার বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজের প্রথম টেস্ট শুরু হবে আগামী ১৫ মে। টেস্টের আগে অনুশীলনে বেশ সিরিয়াস দেখা গেল বাংলাদেশ দলের উইকেটরক্ষক কাম ব্যাটার মুশফিকুর রহিমকে𒉰। নেᩚᩚᩚᩚᩚᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ⁤⁤⁤⁤ᩚ𒀱ᩚᩚᩚটে নিজেকে ঝালিয়ে নেওয়ায় ব্যস্ত ছিলেন এই সিনিয়র তারকা।

টেস্টে মুশফিকের সাফল্য সতীর্থদের কাছে নিঃসন্দেহে ♈ঈর্ষণীয়। একাধিক ডাবল সেঞ্চুরি তার। এমনকি উইকেটরক্ষক কাম ব্যাটার হিসেবে দুই ডাবল সেঞ্চুরির মালিক তিনি। এই রেকর্ড একমাত্র তার দখলে।

তবে এসব ইতিহাস। সবশেষ দক্ষিণ আফ্রিকা সফরে মাত্র একটি অর্ধশতকের দেখা পেয়েছেন মিস্টার ডিপেন্ডেবল। বিগত ৯ ইনিংসে তার অর্ধশতক একটি। গত ১৮ ইনিংস ধরে তার ব্যাট শতকের দেখা পায়নি। ২০২০ সালের শুরুতে ❀জিম্বাবুয়ের বিপক্ষে তিনি ডাবল সেঞ্চুরির দেখা পেয়েছিলেন🦹, ওটাই সর্বশেষ।

মুশফিকের সাম্প্রতিক পারফরম্যান্♉স খুব একটা ভালো নয়। তার ব্যাট হাসছে না দীর্ঘদিন, এমনকি দীর্ঘ ইনিংসও উপহার দিতে পারছেন না তিনি। উইকেট বিকিয়ে আসছেন বাজেভাবে। তবে টাইগার ব্যাটিং কোচ জেমি সিꩵডন্স ভরসা রাখছেন মুশফিকের ওপরই।

চট্টগ্রামে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে অনুশীলনের ফাঁকে মঙ্গলবার গণমাধ্যমের সাথে কথা বলেন সিডন্স। মুশফি🥀কের প্রসঙ্গ আসতেই তিনি বলেন, “আমি আশাবাদী। ম্যাচে༺ই দেখতে পাবেন সবকিছু। আমার মনে হয় মুশি ভালো করবে। নিঃসন্দেহে তার থেকে আরও ভালো কিছু দেখতে পাবেন এই ম্যাচে।”