বার্সা ছাড়ছেন মেসি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৬, ২০২১, ১২:৩৬ এএম

বার্সালোনার ꦬইতিহাসের সেরা খেলোয়াড় লিওনেল মেসಌি আর থাকছেন না ন্যু ক্যাম্পে। বৃহস্পতিবার নতুন চুক্তি নিয়ে আলোচনার পর ক্লাব ছাড়ার খবর নিশ্চিত করেছে বার্সেলোনা।

এই গ্রীষ্মে আর্জেন্টাইন তারকার সর্বশেষ চুক্তির মেয়াদ শেষ হলেও নতুন ๊মৌসুমের আগে তিনি নতুন চুক্তি করবেন বলে আশা করা হচ্ছিল। কিন্তু আর্থিক সমস্যার কারণে নতুন চুক্তি স্বাক্ষরিত হচ্ছে না। ফলে ক্লাবের সঙ্গে ২১ বছরের পথচলা শেষ হচ্ছে ৬ বারের ব্যালন ডি’ 🐼অর জয়ী তারকার। 

বার্সেলোনার পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে জানানো হয়েছে যে, “মেসি ও বার্সা উভয় পক্ষের মধ্যেই মেসির বার্সায় থাকার জন্য নতুন চুক্তির বিষয়ে আলোচনা হয়েছিল। কিন্তু লা লিগার আর্থিক জটিলতার কারণে মেসির বার্সায় থাকা হচ্ছে না। এই পরিস্থিতির ফলস্বরূপ, মেসি বার্সেলোনায় থাকবেন না। উভয় পক্ষই গভীরভাবে দুঃখ♔িত যে খেলোয়াড় এবং ক্লাবের ইচ্ছা শেষ পর্যন্ত পূরণ হবে না।” 

বার্সোলোনা আরও জানিয়েছে, “এফসি বার্সেলোনা ক্লাবের উন্ಞনতিতে অবদানের জ🌊ন্য আমরা মেসির প্রতি আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করছি এবং তার ব্যক্তিগত এবং পেশাগত জীবনে ভবিষ্যতের জন্য শুভকামনা জানাই।” 

মেসি স্প্যানিশ জায়ান্টদের সঙ্গে নতুন পাঁচ বছরের চুক্তিতে সই করতে রাজি হয়েছিলেন। এমনকি ৫০ শতাংশ বেতন কমিয়েও ক্লাবের সঙ্গে চুক্তি করতে চেয়েছিলেন ৩৪ বছর বয়সী এই তারকা। কিন্তু ক্লাবের আর্থিক অবস্থার কারণে খেলোয়াড়দꦗের বেতন না কমিয়ে নতুন মৌসুমে তাকে নিবন্ধন করা অসম্ভব হয়ে উঠেছিল।

১৩ বছর বয়সে মেসি ন♍্যু ক্যাম্পে আসেন এবং ২০০৩ সালে মাত্র ১৬ বছর বয়সে ক্লাবের হয়ে তার অভিষেক হয়। সর্বকালের সেরা খেলোয়াড় ক্লাবের হয়ে ১০টি লা লিগা শিরোপা এবং চারটি চ্যাম্পিয়ন্স লিগসহ অনেক ট্রফি জিতেছেন।

এছাড়া দেশের হয়ে মেসি সম্প্রতি প্💞রথমবারের মতো কোপা আমেরিকা জিতেছেন। 

ফ্রান্সের ক্লাব প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি) এবং ম্যানচেস্টার সিটিতে যাওয়ার ব্যাপারে জোর গুঞ্জন শোনা যাচ্ছে। এছাড়া, ছোটবেলার ক্লাব নিউয়েলস ওল্ড বয়েজে ফিরে যাওয়ার ইচ্ছা প্রকাশ করেছেন মেসি।