আইপিএল ২০২২

পঞ্জাবকে হারিয়ে তালিকার তিনে রাহুলের লখনৌ

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২২, ০৩:৪৪ এএম
ছবি- সংগৃহীত

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) চলতি আসরের ৪২তম ম্যাচে জয় পেয়েছে নবাগত ফ্র♕াঞ্চাইজি লখনৌ সুপার জায়ান্টস। পঞ্জাব কিংসের বিপক্ষে প্রথমে ব্যাট করতে নেমে ৮ উইকেট হারিয়ে ১৫৩ রানের পুঁজি পায় লখনৌর। এরপর বোলারদের তোপের মুখে পঞ্জাবকে হেসেখেলেই ২০ রানে হারিয়েছে লোকেশ রাহুলের দল। সহজ জয়ে পয়েন্ট তালিকার তিনে উঠে গেছে তারা।

শুক্রবার (২৯ এপ্রিল) টস হেরে প্রথমে ব্যাট করতে নে✱মে শুরুতেই লখনৌ অধিনায়ক লোকেশ রাহুলকে হারায়। দলীয় ১৩ রানের মাথায় ৬ রান করে কাগিসো রাবাদার বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন রাহুল। এরপর দীপক হুদাকে নিয়ে দ্বিতীয় উইকেট জুটিতে ৫৯ বলে ৮৫ রান করে ধাক্কা সামাল দেন📖 উইকেটকিপার ব্যাটার কুইন্টন ডি কক।

কিন্তু দলীয় একশ পার হবার দুই রান আগে পঞ্জাবের পেসার সন্দ্বীপ শর্মার বলে ডি কক (৩৭ বলে ৪৬) উইকেটরক্ষকের 🗹ক্যাচ দিয়ে ফিরলে ইনিংসে তালগোল পাকিয়ে বসে লখনৌর ব্যাটাররা। পরের ওভারে রানআউটের ফাঁদে পড়েন হুদা (২৮ বলে ৩৪)।

এরপর ক্রুনাল পান্ডিয়া (৭), মার্কাস স্টয়নিস (১), আয়ুস বাদোনিরা (৪) উইকেটে এসেছেন আর ফিরে গেছেন। এক ঝটকায় ১ উইকেটে ৯৮ থেকে ৬ উইকেটে ১১১ রানে পরিণত হয় লখনৌ। ১৩ রানে হারায় ৫ উইক✱েট। সেখান থেকে শেষ দিকে জেসন হোল্ডারের ৮ বলে ১১, দুশমন্ত চামিরার ১০ বলে ১৭ আর মহসিন খানের ৬ বলে অপরাজিত ১৩ রানের ইনিংসে ১৫৩ রানের পুঁজি পায় লখনৌ।

পঞ্জাবের পেসার কাগিসো রাবাদা꧋𒁏 ৩৮ রান দিয়ে ৪টি উইকেট পান। আর ২ উইকেট তুলে নেন স্পিনার রাহুল চাহার।

রান তাড়া করতে নেমে পঞ্জাবের ব্যাটারদের মধ্যে অধিনায়ক মায়াঙ্ক আগারওꦐয়াল (১৭ বলে ২৫) আর জনি বেয়ারস্টো (২৮ বলে ৩২) ছাড়া বলার মতো কেউ কিছু করতে প♐ারেননি। ৯২ রানের মধ্যে ইনিংসের অর্ধেকটা খুইয়ে ফেলা দলটি ১৮ ওভারে ১১৭ রানে ৮ উইকেট হারালে আর ম্যাচে উত্তেজনা তৈরি হয়নি।

লখনৌ বোলারদের মধ্যꦜে সবচেয়ে সফল ছিলেন মহসিন খান। ২৪ রানে ৩টি উইকেট শিকার করেন এই পেসার। এছাড়া মিতব্যয়ী বোলিংয়ে প্রতিপক্ষকে কোণঠাসা করে ফেলেন দুশমন্ত চামিরা আর ক্রুনাল পান্ডিয়া। চামিরা ৪ ওভারে ১৭ রানে এবং পান্ডিয়া সমান ওভারে ১১ রানে নেন ২টি করಌে উইকেট।