সাকিব, মোস্তাফিজ ও নাঈমের র‌্যাঙ্কিংয়ে উন্নতি

সংবাদ প্রকাশ ডেস্ক প্রকাশিত: আগস্ট ৪, ২০২১, ০৫:৫২ পিএম

ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি বুধবার (৪ আগস্ট) ক্রিকেটারদের র‍্যাঙ্কিংয়ের তালিকা হালনাগাদ করেছে। ব꧒াংলাদেশের নাঈম,﷽ সাকিব ও মোস্তাফিজের অবস্থানের উন্নতি হয়েছে। 

মিরপুরে অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথমটিতে ভালো পারফরম্যান্সের পুরস্কারস্বরূপ সুখবর পেয়েছে তিন টাইগার কಌ্রিকেটার। 

টাইগার ওপেনার মোহাম্মদ নাঈম ৫৫১ রেটিং 🐷পয়েন্ট নিয়ে উঠে এসেছে তালিকার ২৫ নম্বরে𝔉। এর আগে ৩২ নম্বরে ছিলেন তিনি। চলমান সিরিজে অজিদের বিপক্ষে ২৯ বলে ৩০ রান করেন তিনি। নাঈমের সমান রেটিং পয়েন্ট নিয়ে ২৫ নম্বরে আছেন অস্ট্রেলিয়ার অলরাউন্ডার মিচেল মার্শ। 

টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের উন্নতি হয়েছে তিন বিভাগেই। বোলিংয়ে তিন ধাপ এগিয়ে উঠে এসেছেন ১৮ নম্বরে। আর অজিদের বিপক্ষে ৩൲৬ রান করার কারণে ব্যাটিংয়েও ৬ ধাপ এগিয়ে আছেন ৫৬ নম্বরে। অলরাউন্ডারদের মধ্যে শীর্ষ স্থানে থাকা আফগানিস্তানের মোহাম্মদ নবির (২৮৫) সঙ্গে ব্যবধান সাকিবের ব্যবধান কমেছে ১১। 

অজিদের বিপক্ষে ২ উইকেট নিয়ে ১৬ ধাপ এগিয়ে ৩০ নম্বরে আছেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান। র‍্যাঙ্কিংয়ে অবনতি হয়েছে ওপেনার সৌম্য সরকার ও অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদের। সৌম্য ও মাহমুদউল্লাহ যথাক্রমে ৩৫💯 ও ৩৯ নম্বরে আছেন। 

টি-টোয়েন্টিতে সেরা ব্যাটসম্যান হিসেবে আছেন ইংল্যান্ডের ডেভিড মালান। সেরা বোলার হিসেবে আছেন দক্ষিণ আফ্রিকার তাব্রা𒀰ইজ শামসি। এছাড়া অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ে সবার ওপরে আফগানিস্তানের মোহাম্মদ নবী। 

আরও সংবাদ